চোখ টানবে চক্র-রেল, ই-পাসের সংখ্য়া বাড়িয়ে স্বমহিমায় কলকাতা মেট্রো

 
 কলকাতা মেট্রো চালু হলেও গত কয়েকদিন যাবৎ যাত্রী সংখ্যায় ভাটা পড়েছিল। যার অন্যতম কারণ ছিল ই-পাসের সংখ্যা কম হওয়া। অনেকেই আবার বুকিং করে অপেক্ষা করতে রাজি না হওয়াতে মেট্রো স্টেশন ছাড়েন। এছাড়াও আরও ই-পাস বুঝতে অসুবিধার মূলেও রয়েছে যাত্রী কম হওয়ার কারণ। তবে এবার ই-পাশ বাড়িয়ে স্বমহিমায় ফিরছে কলকাতা মেট্রো। উল্লেখ্য অপরদিকে, এবার পরিবহণ ব্য়বস্থায় গুরুত্ব পাচ্ছে চক্ররেলও।

Ritam Talukder | Published : Sep 18, 2020 6:35 AM IST

15
চোখ টানবে চক্র-রেল, ই-পাসের সংখ্য়া বাড়িয়ে স্বমহিমায় কলকাতা মেট্রো


 কলকাতা মেট্রো চালু হলেও গত কয়েকদিন যাবৎ যাত্রী সংখ্যায় ভাটা পড়েছিল। যার অন্যতম কারণ ছিল ই-পাসের সংখ্যা কম হওয়া। অনেকেই আবার বুকিং করে অপেক্ষা করতে রাজি না হওয়াতে মেট্রো স্টেশন ছাড়েন। 

25

এছাড়াও আরও ই-পাস বুঝতে অসুবিধার মূলেও রয়েছে যাত্রী কম হওয়ার কারণ। তবে এবার ই-পাশ বাড়িয়ে স্বমহিমায় ফিরছে কলকাতা মেট্রো। 

35


উল্লেখ্য অপরদিকে, এবার পরিবহণ ব্য়বস্থার গুরুত্ব পাচ্ছে চক্ররেলও। নিউ নর্মালে লোকাল ট্রেন চালু হলে ভীড় সামলাতে বিকল্প হতে চলেছে চক্র রেল।

45

রেল সূত্রে খবর, এই ক্ষেত্রে বাড়ানো হতে পারে ট্রেনের সংখ্যাও। তাহলে অনেকটাই চাপ কমবে শিয়ালদহ ও বিধাননগর স্টেশনের। তাই গুরুত্ব বাড়বে চক্ররেলের।

55

ইতিমধ্য়েই পূর্বরেল এই বিষয়ে আলোচনা করেছে।    চক্ররেল গুরুত্ব পেলে প্রায় অধিকাংশ যাত্রীই সুবিধা পাবেন, আর ব্রেক যাত্রা করতে হবে না। বড় বাজার যাওয়ার জন্য আর শিয়ালদহে যেতে হবে না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos