হাজার নিয়ম করেও দূরত্ব বিধি শিঁকেয়,নতুন ফরমান জারি করতে চলেছে মেট্রো

মেট্রো রেলে সামাজিক দূরত্ব মানতে নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। ই-পাস  থেকে শুরু করে চিহ্ন দিয়ে তৈরি  করা হয়েছে বসার জায়গা। তবুও বাগে আসছে না পরিস্থিতি। অফিস টাইমে প্রথম দুই কামরায় ভিড়ে গাদাগাদি  অবস্থার সৃষ্টি হচ্ছে হামেশায়। বেগতিক দেখে এই সময় রেক বাড়ানোর কথা ভাবছে মেট্রো কর্তৃপক্ষ।

Asianet News Bangla | Published : Sep 23, 2020 7:47 AM IST / Updated: Sep 23 2020, 01:21 PM IST

15
হাজার নিয়ম করেও দূরত্ব বিধি শিঁকেয়,নতুন ফরমান জারি করতে চলেছে মেট্রো

এলাম,গেলাম, উঠে পড়লামের দিন শেষ হয়েছে আগেই। করোনা পরিস্থিতিতে মেট্রো চালাতে নেওয়া হয়ছে হাজারো পদক্ষেপ। ই-পাস ছাড়াও সামাজিক দূরত্ব মানতে মেট্রোয় কাটা চিহ্ণ দেওয়া হয়েছে বসার জায়গায়। কিন্তু তাতেও কাজ হচ্ছে না। অফিস টাইমে রোখা যাচ্ছে না ভিড়।

25

প্রতি স্টেশনে এখন ২০-র পরিবর্তে ৩০ সেকেন্ড দাঁড়ায় মেট্রো। যাত্রীদের গাদাগাদি করে স্টেশনে নামা রুখতেই এই সিদ্ধান্ত। যদিও সেই নিয়ম মানা হচ্ছে না বেশির ভাগ ক্ষেত্রেই।  যাত্রীরা তাড়াতাড়ি  নামতে ভিড় জমাচ্ছেন দরজার সামনে। ট্রেনে ওঠার সময়েও একই অবস্থা।

35

যাত্রীদের ট্রেনের প্রথম দুই কামরার সামনে ভিড় করতে দেখেও অনেক ক্ষেত্রেই কিছু বলছেন না নিরাপত্তারক্ষীরা। এই বজ্র আঁটুনি ফসকা গেঁরোর ফলেই বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা।

45

একটি গবেষণা বলছে, একজন করোনা আক্রান্ত  ব্যক্তি একসঙ্গে ৬৭ জনকে সংক্রমিত করতে পারেন। যা চিন্তায় রাখছে মেট্রো রেল কর্তৃপক্ষকে। যার জন্য় এবার মেট্রোতে সচেতনতার বার্তা ছাড়াও নিরাপত্তারক্ষীদের আরও সক্রিয় হতে বলা হবে।

55

মেট্রোর এই পরিস্থিতির খবর কানে গিয়েছে মেট্রো রেলের ম্যানেজার মনোজ যোশীর। অবিলম্বে অফিস টাইমে ১২ মিনিটের পরিবর্তে ৮ মিনিট  অন্তর রেক চালানোর প্রস্তাব করেছেন তিনি। তবে  ঠিক কবে থেকে এই ফরমান জারি হবে তা বলেননি তিনি। 
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos