আজ থেকে চালু কলকাতা মেট্রো, ই-পাস নিয়েই স্বস্তির সফরে যাত্রীরা

সোমবার থেকে যাত্রা শুরু করল আবার কলকাতা মেট্রো। করোনা আবহে প্রায় ১৭৬ দিন পর ফের চাকা গড়ালো পাতাল রেলের। মেট্রো সূত্রে খবর, সকাল ৮ টা থেকে সন্ধে ৭ পর্যন্ত মেট্রো পরিষেবা জারি থাকবে। অফিস টাইমে ১০ মিনিট অন্তর মেট্রো পরিষেবা মিলবে। তবে ই-পাস বাধ্যতামূলক। ই-পাসে বুকিং মিললেই তবে কলকাতা মেট্রোয় ভ্রমণ করা যাবে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।  

Ritam Talukder | Published : Sep 14, 2020 4:04 AM IST / Updated: Sep 14 2020, 09:37 AM IST

17
আজ থেকে চালু কলকাতা মেট্রো,  ই-পাস নিয়েই স্বস্তির সফরে যাত্রীরা


সোমবার থেকে যাত্রা শুরু করল আবার কলকাতা মেট্রো। করোনা আবহে প্রায় ১৭৬ দিন পর ফের চাকা গড়ালো পাতাল রেলের। মেট্রো সূত্রে খবর, সকাল ৮ টা থেকে সন্ধে ৭ পর্যন্ত মেট্রো পরিষেবা জারি থাকবে। 

27

 তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ভ্রমণে আগের নিয়মেই সুবিধা পাওয়া যাবে। স্মার্ট কার্ড থাকলেই মেট্রোয় ভ্রমণ করা যাবে। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী সংখ্যা তুলনায় কম বলে দূরত্ববিধি বজায় থাকবে। তাই এই সিদ্ধান্ত জানিয়েছেন জানিয়েছেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী।  
 

37


মেট্রোর প্রবেশদ্বারগুলিতে থার্মাল স্ক্য়ানার দিয়ে চেক করে ভিতরে ঢোকানো হচ্ছে। হাতে দেওয়া হচ্ছে স্য়ানিটাইজার। সেপ্টেম্বরেও তাপমাত্রা-আদ্রতার অস্বস্তির মধ্য়ে অনেকটাই আরামদায়ক এবং সময় বাঁচতেই খুশি যাত্রীরা।

47


অফিস টাইমে ১০ মিনিট অন্তর মেট্রো পরিষেবা মিলবে। তবে ই-পাস বাধ্যতামূলক। ই-পাসে বুকিং মিললেই তবে কলকাতা মেট্রোয় ভ্রমণ করা যাবে আগেই জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

57


 তবে ই-পাস বুকিং-এর জন্য স্মার্ট ফোনই লাগবে এমনটা নয়। অনলাইনের সুবিধা থাকলে ডেক্সটপ কিংবা ল্য়াপটপ থেকেও এই বুকিং সম্ভব হবে। 

67


দীর্ঘ সাড়ে ৫ মাস পর আবার যাত্রা শুরু করল মেট্রো রেল।   করোনা আবহে কলকাতা মেট্রোয় উঠে অনেকটাই স্বস্তিতে  শহরবাসী। স্টেশনে প্রবেশের পরেই রয়েছে পর্যাপ্ত পরিমাণে স্য়ানিটাইজার। জীবাণুমুক্ত হয়ে প্রবেশ মিলছে। 
 

77

যাবতীয়ভাবে সাহায্য় করতে প্রস্তুত রয়েছে রেল পুলিশ। তবে বেশীরভাগ যাত্রী খুশী মেট্রো পরিষেবা পেয়ে। ফাঁকায় -ফাঁকায় করোনা আবহে দূরত্ব বিধি মেনে ১৭৬ দিন পর মেট্রোয় চড়ার স্বাদ অনেকটাই যেনও আলাদা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos