75th Independence Day: রাত পেরোলেই ৭৫ তম স্বাধীনতা দিবস,সাজো সাজো রব রেড রোডে


রাত ফুরোলেই ৭৫ তম স্বাধীনতা দিবস।  রবিবার  দেশের সমস্ত রাজ্যের পালন হচ্ছে স্বাধীনতার দিনটি। পশ্চিমবঙ্গের আড়ম্বরে পালিত হবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের মূল অনুষ্ঠান পালন হবে কলকাতার রেড রোডে। উক্ত অনুষ্ঠানে হাজির থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে সাজো সাজো রব কলকাতার রেড রোডে। দেখুন ছবি।

Asianet News Bangla | Published : Aug 14, 2021 10:53 AM IST

110
75th Independence Day: রাত পেরোলেই ৭৫ তম স্বাধীনতা দিবস,সাজো সাজো রব রেড রোডে

  ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে সাজো সাজো রব কলকাতার রেড রোডে। রবিবার  দেশের সমস্ত রাজ্যের পালন হচ্ছে স্বাধীনতার দিনটি। 

210

পশ্চিমবঙ্গের আড়ম্বরে পালিত হবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের মূল অনুষ্ঠান পালন হবে কলকাতার রেড রোডে। উক্ত অনুষ্ঠানে হাজির থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

310

 ইতিমধ্য়ে কড়া নজরদারি কলকাতা পুলিশের। তাই করোনা বিধি মেনেই করা হয়েছে যাবতীয় আয়োজন। উল্লেখ্য, ২০২০ সালে এই সময় তীব্র সংক্রমণ থাকায় ১৫ মিনিটের অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

410


রাত ফুরোলেই ৭৫ তম স্বাধীনতা দিবস।  তার আগেই জোর কদমে শেষ মুহূর্তে প্রস্তুতি চলছে রেড রোডে। স্টেজে ওঠা সিড়ি বানানো হয়ে গিয়েছে। শুধু তিরঙ্গায় মোড়া বাকি।

510

রেড রোডে উপস্থিত থেকে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকা গর্বের বিষয়। প্রত্যেক বছর তাই রেড রোডে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন হাজার হাজার মানুষ।করোনা আবহে চলতি বছরেও থাকছে কোভি়ড বিধির কড়াকড়ি। 

610

 ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে থাকছে কড়া নিরাপত্তা বলয়। ইতিমধ্যেই তৈরি হয়েছে ওয়াচ টাওয়ার।  জাতীয় পতাকায় মুড়েছে ওয়াচ টাওয়ার ও স্টেজ।

710

চারিদিক অত্যন্ত পরিষ্কার।  রেড রোডে থাকছে  একাধিক সিসিটিভি ক্যামেরা। শহরে ঢোকা-বেরনোর প্রত্যেক জায়গায় নাকা চেকিং হবে। গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হচ্ছে পুলিশ পিকেট। 

810

১৫ অগাস্ট  গোটা শহর জুড়ে কয়েক হাজার পুলিশ মোতায়েন থাকবে। তার আগে ডিউটি ভাগ করে দিয়ে যাবতীয় কাজ বুঝিয়ে দিচ্ছেন উচ্চ পদস্ত কর্তা।

910

এবার করোনা পরিস্থিতিতে বেশ কিছুটা ছোট করতে হচ্ছে এই অনুষ্ঠান। অনুষ্ঠানে যাতে কোনও দুর্ঘটনা না ঘটে, সে জন্য কড়া নজরদারি চলছে।

1010

অনুষ্ঠানকে যতটা সম্ভব জমায়েত মুক্ত রাখা হচ্ছে। প্রতিটা গেটে বসছে নাম্বরিং লেখা প্লেট। রাত হবার আগেই অধিংকাংশ কাজ গুছিয়ে নেওয়ার পালা কলকাতা পুলিশের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos