বাংলায় কোভিডে মৃত্যুর সংখ্য়া ছাড়াল ১০ হাজার, কমছে দৈনিক সুস্থতার সংখ্যাও

 কলকাতায় পৌঁছেছে করোনার ভ্যাকসিন। কোভিড যোদ্ধা, কো-মর্বিডদের পরেই করোনা টিকা পাবেন সাধারণ মানুষ। মঙ্গলবার থেকেই কলকাতা ও জেলাগুলিতে ভ্যাকসিন বণ্টন প্রক্রিয়া শুরু হয়েছে। দফায়-দফায় জেলাগুলিতে ভ্যাকসিন বণ্টন করা হয়। তবে একটা প্রশ্ন নিয়ে ধন্ধ রয়েই গিয়েছে। কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ না হয় পাওয়া গেল, তবে দ্বিতীয় দফার ডোজ নিয়ে এখনও পর্যন্ত কোনও কথা ওঠেনি । তবে আগের থেকে কমলেও এখনও কোভিডে আক্রান্ত হয়ে প্রাণ হারাচ্ছে মানুষ।  বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায় মোট মৃতের সংখ্যা  ১০,০১০ জন।  তবে একুশের ভোটের আগে ভাইরাস কতটা কবজা করল রাজ্যকে, কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

Ritam Talukder | Published : Jan 15, 2021 3:59 AM IST / Updated: Jan 15 2021, 09:36 AM IST

15
বাংলায় কোভিডে মৃত্যুর সংখ্য়া ছাড়াল ১০ হাজার, কমছে দৈনিক সুস্থতার সংখ্যাও
বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৭ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৪ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৭ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ১০,০১০ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০১৩।
25
বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৫৯ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৬,২৫০ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৬৩,৪৭৫ জন।
35
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ১৮৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৬৮০ জন।
45
বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭ হাজার ৩৯২ জন কমে ৭ হাজার ২৭২ জন ।
55
বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯৪ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪৪,৭০৫ জন থেকে ৫৪৬,১৯৩জন। সুস্থতার হার ৯৬.৯৩ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos