কোভিডে দৈনিক মৃত্যু কমল কলকাতায়, রাজ্য সুস্থতার হার বেড়ে ৯৭ ছুঁইছুঁই

কলকাতা সহ রাজ্যে ইতিমধ্য়েই প্রথম দফার ভ্যাকসিন দেওয়া হয়েছে কোভিড যোদ্ধাদের। শনিবার প্রধানমন্ত্রী মোদীর টিকাকরণ প্রক্রিয়ার সূচনার পরেই  সারা দেশ তথা পশ্চিমবঙ্গ জুড়ে শুরু হয় টিকাকরণ কর্মসূচি। কলকাতার একজন নার্স ভ্য়াকসিন নেবার পর সংজ্ঞা হারিয়ে এখন হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে এমনই ভাল সময়ে কলকাতা সহ রাজ্যেও অনেকটাই কমে এসেছে দৈনিক সংক্রমণের সংখ্যা।  রবিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায় একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৬০৯ জন থেকে আরও কমে ৫৬৫। তবে একুশের ভোটের আগে ভাইরাস কতটা কবজা করল রাজ্যকে, কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।


 
 

Ritam Talukder | Published : Jan 18, 2021 3:55 AM IST

15
কোভিডে দৈনিক মৃত্যু কমল কলকাতায়, রাজ্য সুস্থতার হার বেড়ে ৯৭ ছুঁইছুঁই
রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১২ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ২ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৩ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ১০,০৫৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০৪৪।
25
রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৫১ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৬,৭২২ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৬৫,২৭২ জন।
35
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ১৬৪ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৫৬৫ জন।
45
রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭ হাজার ১৫১ জন কমে ৭ হাজার ৮৩ জন ।
55
রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২১ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪৭,৫১৫ জন থেকে ৫৪৮,১৩৬ জন। সুস্থতার হার ৯৬.৯৭ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos