ভ্য়াক্সিনেশন শুরু হতেই ভয়ে পালাচ্ছে ভাইরাস, কলকাতায় আরও কমল দৈনিক সংক্রমণ

 কলকাতায় ইতিমধ্য়েই প্রথম দফার ভ্যাকসিন দেওয়া হয়েছে কোভিড যোদ্ধাদের। শনিবার প্রধানমন্ত্রী মোদীর টিকাকরণ প্রক্রিয়ার সূচনার পরেই  সারা দেশ তথা পশ্চিমবঙ্গ জুড়ে শুরু হয় টিকাকরণ কর্মসূচি। এদিকে এমনই ভাল সময়ে কলকাতা সহ রাজ্যেও অনেকটাই কমে এসেছে দৈনিক সংক্রমণের সংখ্যা।  শনিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায় একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৬০৯ জন। তবে একুশের ভোটের আগে ভাইরাস কতটা কবজা করল রাজ্যকে, কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।


 

Ritam Talukder | Published : Jan 17, 2021 4:03 AM IST

15
ভ্য়াক্সিনেশন শুরু হতেই ভয়ে পালাচ্ছে ভাইরাস, কলকাতায় আরও কমল দৈনিক সংক্রমণ
শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৫ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ২ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ১০,০৪১ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০৪২।
25
শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৫০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৬,৫৭১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৬৪,৭০৭ জন।
35
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ১৮৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৬০৯ জন।
45
শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭ হাজার ২৭২ জন কমে ৭ হাজার ১৫১ জন ।
55
শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৬৬ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪৬,১৯৩ জন থেকে ৫৪৭,৫১৫জন। সুস্থতার হার ৯৬.৯৬ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos