ফের মৃত্যু বাড়ল কলকাতায়, সংক্রমণে ফের দ্বিতীয় উত্তর ২৪ পরগণা


বাংলায় একদিকে সুস্থতার হার বেড়ে  ৯০.৫৭ শতাংশে দাড়িয়েছে। তবুও শান্তি নেই, কারণ সংক্রমণ ৯১ হাজার ছাড়াল এবার কলকাতায়। তার উপরে লোকাল ট্রেন চালু হয়েছে রাজ্যে। অফিস টাইমে সেই আগের মতোই দৃশ্য। প্রশ্ন উঠেছে প্রভাব ফেলবে কি সংক্রমণে। অপরদিকে, করোনাভাইরাস নিয়ে সাবধানবাণী করেছিল বিশেষজ্ঞরা। তাও মানুষের হুঁশ ফেরেনি। অনেকেই পোস্ট কোভিড অবস্থাতেও এখনও পুরোপুরি সতর্ক নন। কারণ দ্বিতায়বার সংক্রমিত হয়েছেন এমন সংখ্যাও নেহাত কম নয়। আর সেটাই চাপ বাড়াচ্ছে স্বাস্থ্য দফতরের।

Ritam Talukder | Published : Nov 13, 2020 2:53 AM IST / Updated: Nov 13 2020, 08:31 AM IST

15
ফের মৃত্যু বাড়ল কলকাতায়, সংক্রমণে ফের দ্বিতীয় উত্তর ২৪ পরগণা

রাজ্যে সুস্থতার হারও সামান্য বাড়লেও করোনায় মৃত্যু থামেনি কলকাতায়।   কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে বিরাজ করছে করোনা ভাইরাস। আর তাই ক্রমশ চাপ বাড়ছে স্বাস্থ্য দফতরের। তার উপরে লোকাল ট্রেন চালু হয়েছে রাজ্যে। অফিস টাইমে সেই আগের মতোই দৃশ্য। প্রশ্ন উঠেছে প্রভাব ফেলবে কি সংক্রমণে। 

25

স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৪৯ জন থেকে ফের বেড়ে ৫৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৭ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১১ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৭,৫০৬ জন। 

35

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা  ৮৩৯ থেকে ফের বেড়ে ৮৬৭-এ দাড়িয়েছে। এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৯১, ৬৩৬। 

45


 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে ফের বেড়ে  ৮২০ থেকে ৮৫৯ জন। যদিও আরও একবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩,৮৫৬ জন। 

55


বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৪ হাজার ৪৩১ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৩৮১,১৪৯। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরে তা বেড়ে  ৯০.৫৭ শতাংশে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos