শুধু কলকাতাতেই আক্রান্ত ছাড়াল ৯০ হাজার, উদ্বেগের মুখে স্বাস্থ্যভবন


বাংলায় একদিকে সুস্থতার হার বেড়েও শান্তি নেই। কারণ সংক্রমণ ৯০ হাজার ছাড়াল এবার কলকাতায়। করোনাভাইরাস নিয়ে সাবধানবাণী করেছিল বিশেষজ্ঞরা। তাও মানুষের হুঁশ ফেরেনি। অনেকেই পোস্ট কোভিড অবস্থাতেও এখনও পুরোপুরি সতর্ক নন। কারণ দ্বিতায়বার সংক্রমিত হয়েছেন এমন সংখ্যাও নেহাত কম নয়। আর সেটাই চাপ বাড়াচ্ছে স্বাস্থ্য দফতরের।

Asianet News Bangla | Published : Nov 12, 2020 2:46 AM IST / Updated: Nov 12 2020, 08:19 AM IST

15
শুধু কলকাতাতেই আক্রান্ত ছাড়াল ৯০ হাজার, উদ্বেগের মুখে স্বাস্থ্যভবন

বাংলায় একদিকে সুস্থতার হার বেড়েও শান্তি নেই। কারণ সংক্রমণ ৯০ হাজার ছাড়াল এবার কলকাতায়।  তাও মানুষের হুঁশ ফেরেনি। এদিকে  কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে রাজ করছে করোনা ভাইরাস। আর তাই ক্রমশ চাপ বাড়ছে স্বাস্থ্য দফতরের।

25

রাজ্যে সুস্থতার হারও সামান্য বাড়লেও করোনায় মৃত্যু থামেনি কলকাতায়। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা   ৮৩৯ তে দাড়িয়েছে।  এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৯০, ৭৬৯।

35


এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে সামান্য কমে  ৮২০ জন। যদিও আরও একবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩,৮৭২ জন। 

45

স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৩ জন থেকে কিছুটা কমে ৪৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১২জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৭,৪৫২ জন। 
 

55


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৪ হাজার ৪৩১ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৩৭৬,৬৯৬ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরে তা বেড়ে  ৯০.৩৪  শতাংশে।  

 

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos