জগদ্ধাত্রী পুজোর আগে কোভিডে মৃত্যু বাড়ল জেলায়, লাফিয়ে সংক্রমণ কলকাতায়


দুর্গা পুজো-কালী পুজো শেষ। এবার শুধু অপেক্ষায় জগদ্ধাত্রী পুজো। তাহলেই চলতি বছরের মতো বাঙালির বড় উৎসব শেষ।  তবে গঙ্গা সাগর সফর ঘিরে একটা আশঙ্কা রয়েছেই। তবুও ভীড় হওয়ার মতো সম্ভাবনা অনেকটাই কম, ক্রিসমাসের আগে অবধি। এদিকে  বাংলায় সুস্থতার হার আরও একধাপ বেড়েছে । এইমুহূর্তে  বাংলায় সুস্থতার হার ৯১. ৪৩ শতাংশ থেকে বেড়ে  ৯২.২৮ শতাংশে  দাড়িয়েছে। সবদিক থেকে হিতকর আবহের মাঝে কী অবস্থা  করোনা সংক্রমণে কী অবস্থা কলকাতা তথা রাজ্য়ের, এবার দেখে নেওয়া যাক।

Asianet News Bangla | Published : Nov 19, 2020 2:48 AM IST / Updated: Nov 19 2020, 08:29 AM IST

15
জগদ্ধাত্রী পুজোর আগে কোভিডে মৃত্যু বাড়ল জেলায়,  লাফিয়ে সংক্রমণ কলকাতায়

স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৫৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১১ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৯ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৭,৮২০ জন। 
 

25

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৫২ থেকে বেড়ে ৮৭৪ জন  এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৯৬, ৩৭৪ জন। 

35

 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৭১০ থেকে বেড়ে ৮০৫ জন। তবে সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩,৬৬৪ জন। 
 

45

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৬ হাজার ২৯৬ জন।

55

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৪ হাজার ৪২৯ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৪০৭,৭৬৯। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরে তা বেড়ে  ৯২.২৪ শতাংশে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos