হিমেল হাওয়ার মাঝেই বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ রাজ্য়ে, ভারী বর্ষণের সম্ভাবনা দক্ষিণ ভারতে

বুধবার ভোরে হালকা শীতের আমেজ শহর ও শহরতলিতে। তবে হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর জেলাতে। শুক্রবার এবং শনিবারে দক্ষিণবঙ্গের দিনের তাপমাত্রা ও কিছুটা নামতে পারে। সপ্তাহান্তে ফিরতে পারে শীতের আমেজ। বুধবার ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের পার্বত্য এলাকার জেলায় মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামী শুক্রবার  হালকা বৃষ্টির  সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। 

Asianet News Bangla | Published : Nov 18, 2020 2:09 AM IST / Updated: Nov 18 2020, 08:05 AM IST

16
হিমেল হাওয়ার মাঝেই  বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ রাজ্য়ে, ভারী বর্ষণের সম্ভাবনা দক্ষিণ ভারতে

 
আগামী দু-তিন দিনের বিহার, উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের কিছু জেলায় তাপমাত্রা নামতে পারে ৪ ডিগ্রি পর্যন্ত। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম ,বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানের পারদ নামার সম্ভাবনা।

 
 

 

26


বুধবার ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের পার্বত্য এলাকার জেলায় মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামী শুক্রবার  হালকা বৃষ্টির  সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। 

36

 
বর্তমানে একটি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে হালকা বৃষ্টি ও তুষারপাত হয়েছে উত্তর-পশ্চিম ভারতের বেশকিছু রাজ্যে। নতুন করে পশ্চিমী ঝঞ্জা বুধবার ও বৃহস্পতিবার নাগাদ ঢুকতে পারে জম্মু-কাশ্মীরে। 

46

এছাড়াও একটি ঘূর্ণাবর্ত হয়েছে রাজস্থানের উপর।এর প্রভাবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্য মধ্যপ্রদেশ, গুজরাট, বিহার, পশ্চিমবঙ্গ এবং সিকিমের আগামী ৪-৫ দিনের তাপমাত্রা বেশ কিছুটা নামবে বলে অনুমান আবহবিদদের।

56


আবহার বদলির জন্য আসাম ,মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরাতে আগামী দু-তিন দিন ঘন কুয়াশার থাকবে। দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে উত্তর পূর্ব মৌসুমি বায়ুর নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে বৃষ্টি চলবে। ভারী বৃষ্টির সম্ভাবনা তামিলনাড়ু, পন্ডিচেরি, কেরালাতে।


 

66

 আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ২১.৫ ডিগ্রী সেলসিয়াস।   স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ২০.৩ ডিগ্রি সেলসিয়ার্স। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯২ শতাংশ এবং ন্যুনতম ৪৫ শতাংশ। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos