কোভিড জয়ীর সংখ্যা আচমকাই ৪ হাজারের নীচে, শহরে সংক্রমণও লাফিয়ে বাড়ায় উদ্বেগে চিকিৎসকেরা


শুক্রবার ছট পুজো। তবে জগদ্ধাত্রী পুজো হলেই চলতি বছরের মতো  বাঙালির বড় উৎসব শেষ। যদিও গঙ্গা সাগর সফর ঘিরে একটা আশঙ্কা রয়েছেই। তবুও ভীড় হওয়ার মতো সম্ভাবনা অনেকটাই কম, ক্রিসমাসের আগে অবধি।এইমুহূর্তে  বাংলায় সুস্থতার হার ৯১. ৪৩ শতাংশ থেকে বেড়ে  ৯২.৪৩ শতাংশে  দাড়িয়েছে। তবে বাংলায়  সুস্থতার হার বাড়তে বাড়তে আচমকাই একদিনে ডিসচার্জের সংখ্যা ৪ হাজার নিচে নামল । সংক্রমণে কী অবস্থা কলকাতা তথা রাজ্য়ের, এবার দেখে নেওয়া যাক।

Asianet News Bangla | Published : Nov 20, 2020 3:01 AM IST / Updated: Nov 20 2020, 08:32 AM IST

15
কোভিড জয়ীর সংখ্যা আচমকাই ৪ হাজারের নীচে,  শহরে সংক্রমণও লাফিয়ে বাড়ায় উদ্বেগে চিকিৎসকেরা


স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৫৩ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১২ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৭,৮৭৩ জন। 

25


বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৫২ থেকে বেড়ে ৮৮২ জন  এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৯৭, ২৬০ জন। 

35

 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত  ৮০৫ থেকে বেড়ে ৮৩৩ জন। তবে সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩,৬২০ জন। 

45


বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৬ হাজার ২৯৬ জন থেকে কমে  ২৫ হাজার ৮৭৩ জন।

55


বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৩ হাজার ৯৯০ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৪১১,৭৫৯। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরে তা বেড়ে  ৯২.৪৩ শতাংশে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos