শুক্রবার ফের বৃষ্টির পূর্বাভাস দুই বঙ্গে, উত্তর-পূর্ব ভারতে ঘন কুয়াশার সর্তকতা

 
শুক্রবার শহর ও শহরতলিতে হালকা শীতের আমেজ।  হাওয়া অফিস জানিয়েছে, হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর জেলাতে। শুক্রবার এবং শনিবারে দক্ষিণবঙ্গের দিনের তাপমাত্রা ও কিছুটা নামতে পারে। সপ্তাহান্তে ফিরতে পারে শীতের আমেজ। উত্তরবঙ্গের পার্বত্য এলাকার জেলায় মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার  হালকা বৃষ্টির  সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। শুক্রবারে ছিটে ফোঁটা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দু'এক জায়গায়।আসাম, মেঘালয়, মনিপুর সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলি তে আগামী দুদিন ঘন কুয়াশার সর্তকতা। দক্ষিণ-পূর্ব আরব সাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা এর প্রভাবে আগামী দু-তিন দিন তামিলনাডু, কেরালা, লাক্ষাদ্বীপ, কর্ণাটক উপকূল এলাকায় বৃষ্টির পূর্বাভাস থাকছে। 
 

Asianet News Bangla | Published : Nov 20, 2020 2:05 AM IST

15
শুক্রবার ফের বৃষ্টির পূর্বাভাস দুই বঙ্গে, উত্তর-পূর্ব ভারতে ঘন কুয়াশার সর্তকতা


শীতের প্রতীক্ষা ক্রমশ বাড়ছে। হালকা শীতের আমেজে এলেও জাঁকিয়ে শীত এর সম্ভাবনা আপাতত নেই। এখনও কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের ওপরেই । আগামী সপ্তাহের আগে তাপমাত্রা স্বাভাবিকের নিচে নামার সম্ভাবনা দেখছেন না আবহাওয়াবিদরা। 
 

25

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বেশ কিছুটা শীতের আমেজ এসেছিল। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে। আশায় বুক বেঁধেছিলেন বঙ্গবাসীরা। আবহাওয়াবিদরা জানাচ্ছেন এই পশ্চিমী ঝঞ্ঝা উত্তর পশ্চিম ভারতে ও মধ্যপ্রদেশ পর্যন্ত তাপমাত্রা নামলেও তারপর বিহার ও বাংলায় তাপমাত্রা নামার সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের পার্বত্য এলাকার জেলায় মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামী শুক্রবার  হালকা বৃষ্টির  সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। 

 

35

আগামী চার পাঁচ দিনে উত্তর-পশ্চিম ভারতের রাজ্য এবং মধ্যপ্রদেশের ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে।বাংলায় আংশিক মেঘলা আকাশের কারণে রাতে তাপমাত্রা স্বাভাবিকের ওপরেই থাকবে এ সপ্তাহে।

45


শুক্রবারে ছিটে ফোঁটা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দু'এক জায়গায়।আসাম, মেঘালয়, মনিপুর সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী দুদিন ঘন কুয়াশার সর্তকতা। দক্ষিণ-পূর্ব আরব সাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা এর প্রভাবে আগামী দু-তিন দিন তামিলনাডু, কেরালা, লাক্ষাদ্বীপ, কর্ণাটক উপকূল এলাকায় বৃষ্টির পূর্বাভাস থাকছে। 
 

55


 আবহাওয়া দফতর সূত্রে খবর,শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ২৩.৮ ডিগ্রী সেলসিয়াস।   স্বাভাবিকের ৪ ডিগ্রি উপরে। শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ২২.২ ডিগ্রি সেলসিয়ার্স। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৫৪ শতাংশ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos