ছট পুজোয় ভক্তদের ভীড় শহরে, তীরের বেগে করোনার সংক্রমণ কলকাতায়

রাজ্যজুড়ে চলছে ছট পুজো। হাইকোর্টে নির্দেশ অনুযায়ী সরোবরে যাচ্ছে না শহরবাসী। কৃত্রিম জলাশয়ে গিয়েই ছট পুজো দিচ্ছে। তাই স্বল্প পরিসরে সামাজিক দূরত্ব বেশিরভাগ সময় খেয়াল থাকছে না। যেটা আচমকা কলকাতায় সংক্রমণ বাড়ার পরে আশঙ্কা বাড়িয়েছে। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৪৪৯,১৩১ জন। এদিকে  সঙ্গে সামনে জগদ্ধাত্রী পুজো। এদিকে রাত পেরোলেই তাপমাত্রা নামবে হুহু করে। অর্থাৎ পরিস্থিতি করোনা সংক্রমণের অনুকূলে। যা নিয়ে রীতিমত চিন্তা রয়েছে রাজ্য। শুক্রবারের স্বাস্থ্য ভবনের কোভিড বুলেটিন অনুযায়ী সংক্রমণে কী অবস্থা কলকাতা তথা রাজ্য়ের, এবার দেখে নেওয়া যাক।

Asianet News Bangla | Published : Nov 21, 2020 5:01 AM IST

15
ছট পুজোয় ভক্তদের ভীড় শহরে,  তীরের বেগে করোনার সংক্রমণ কলকাতায়

 
রাজ্যজুড়ে চলছে ছট পুজো। আচমকাই সংক্রমণ বাড়ল কলকাতায়। স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৫০ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১০ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৬  জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৭,৯২৩ জন। 
 

25

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৫২ থেকে বেড়ে ৮৮২ জন  এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৯৭, ২৬০ জন। 

 

35

 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত   ৮৩৩ থেকে বেড়ে ৮৮০ জন। তবে সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩,৬২৬ জন। 
 

45

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া   ২৫ হাজার ৮৭৩ জন থেকে কমে  ২৫ হাজার ৫৯৯ জন ।
 

55


শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, কোভিড জয়ীর সংখ্যা ফের কমল।  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৮৫০ জন। আগেরবার যে সংখ্যাটা ছিল ৩ হাজার ৯৯০ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৪১৫,৬০৯ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরে তা বেড়ে  ৯২.৫৪ শতাংশে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos