কৃত্রিম জলাশয়ে ছটপুজো, নজর দিন সন্তোষ মিত্র স্কোয়ারে

করোনা আবহে দুর্গাপুজো ও কালীপুজোয় হাইকোর্টের নির্দেশিকা মেনেছেন পুজো উদ্য়োক্তা থেকে দর্শনার্থীরা। রবীন্দ্র সরোবরে ছটপুজো ঘিরে গত দুবছরে বিতর্ক দেখা দেয়। হাইকোর্ট ও পরিবেশ আদালতের নিষেধাজ্ঞা বহাল রাখে সুপ্রিম কোর্ট। তাই এবার ছটপুজোর জন্য কৃত্রিম জলাশয়ের ব্যবস্থা করল সন্তোষ মিত্র স্কোয়ার। সামাজিক দূরত্ব বিধি মেনে ছটপুজোর আয়োজন করে সন্তোষমিত্র স্কোয়ার। সবাইকে সাদর আমন্ত্রণ জানানো হয়।

Asianet News Bangla | Published : Nov 20, 2020 1:31 PM IST

17
কৃত্রিম জলাশয়ে ছটপুজো, নজর দিন সন্তোষ মিত্র স্কোয়ারে

ছটপুজোয় হাইকোর্ট ও পরিবেশ আদালতের নির্দেশকে মান্যতা দিল সাধারণ মানুষ। কলকাতার রবীন্দ্র সরোবরে ছট পুজোর নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। সেকারণে কৃত্রিম জলাশয় তৈরি করে ছটপুজোর আয়োজন করল সন্তোষমিত্র স্কোয়ার।

27

শুক্র ও শনিবার দুদিন ছটপুজো। করোনা আবহের মধ্যে সাধারণ মানুষ যাতে অসচেতনভাবে শহরের জলাশয় গুলিতে ছটপুজো না দেয় তার জন্য বিভিন্ন ঘাটগুলিতে নজরদারি চালাচ্ছে পুলিশ। এই অবস্থায় কৃত্রিম জলাশয়ের ব্যবস্থা করল সন্তোষ মিত্র স্কোয়ার ক্লাব কর্তৃপক্ষ। 

37

সরোনা সুরক্ষা বিধি মেনেই কৃত্রিম জলাশয়ে ছটপুজোর আয়োজন করে সন্তোষ মিত্র স্কোয়ার। ছটপুজোয় আগত সাধারণের জন্য কৃত্রিম জলাশয়ের পাশেই বায়ো টয়লেটের ব্যবস্থা করা হয়েছে। 

47

শুধু সন্তোষ মিত্র স্কোয়ার নয়, শহরে সাধারণ মানুষের জন্য তাঁদের বাড়ির কাছেই কৃত্রিম জলাশয় করে ছটপুজোর আয়োজন করা হয়েছে।

57

সাধারণ মানুষের সুবিধার্থে ছটপুজোর জন্য মোট ৪৫টি কৃত্রিম জলাশয় তৈরি করা হয়েছে। তার মধ্যে ১৬টি কৃত্রিম জলাশয় কলকাতা পুরসভার পক্ষ থেকে তৈরি করা হয়েছে।  

67

কৃত্রিম জলাশয়ের পাশে বায়ো টয়লেট, চেঞ্জিং রুম পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে। সন্তোষমিত্র স্কোয়ারের পক্ষ থেকে সমস্তরকম করোনা বিধি, সামাজিক দূরত্ব বিধি মেনে ছটপুজোয় সবাইকে সাদর আমন্ত্রণ জানিয়েছে।

77

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় জানিয়েছিলেন, ''আদালতের নির্দেশ মেনে আমাদের চলতে হবে। ছোট ছোট দলে দূরত্ব বিধি মেনে পুজো দিন। পুলিশ ও প্রশাসন আপনাদের সঙ্গে রয়েছে''।

Share this Photo Gallery
click me!
Recommended Photos