কোভিডে রাজ্যে একদিনে প্রায় ১০০ মৃত্যু, বাড়ল চুল্লি, বাড়িতেই ডেথ সার্টিফিকেট পৌছবে পুরসভা

কোভিডে ক্রমশ আরও ভয়াবহ পরিস্থিতি বাংলায়। মৃত্যু সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। যার জেরে রাজ্য সরকার একাধিক বড় পদক্ষেপ নিয়েছে।  করোনায় মৃতদেহ দাহ করার জন্য বাড়ছে চুল্লির সংখ্যা। এবার থেকে বাড়িতেই ডেথ সার্টিফিকেট পৌছবে কলকাতা পুরসভা।  সরকারি হাসপাতাল এবং বাড়িতে যদি কোভিডে আক্রান্ত হয়ে কেউ মারা যান তবে তাঁর দাহ সম্পূর্ণ বিনামূল্যে করবে কলকাতা পুরসভা বলে জানিয়েছে রাজ্য সরকার।  শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৯৬ জন এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।

Ritam Talukder | Published : May 1, 2021 3:39 AM IST / Updated: May 01 2021, 11:11 AM IST

111
কোভিডে রাজ্যে একদিনে প্রায় ১০০ মৃত্যু, বাড়ল চুল্লি, বাড়িতেই ডেথ সার্টিফিকেট পৌছবে পুরসভা


কোভিডে ক্রমশ আরও ভয়াবহ পরিস্থিতি বাংলায়। মৃত্যু সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। যার জেরে রাজ্য সরকার একাধিক বড় পদক্ষেপ নিয়েছে।  

211

করোনায় মৃতদেহ দাহ করার জন্য বাড়ছে চুল্লির সংখ্যা। এবার থেকে বাড়িতেই ডেথ সার্টিফিকেট পৌছবে কলকাতা পুরসভা। 

311


  কোভিড পরিস্থিতিতে রিপোর্ট নেগেটিভ হলেও অসুস্থ রোগীকে আর ফেরাতে পারবে না হাসপাতাল, নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য়ের স্বাস্থ্য দফতর।  

411


সরকারি হাসপাতাল এবং বাড়িতে যদি কোভিডে আক্রান্ত হয়ে কেউ মারা যান তবে তাঁর দাহ সম্পূর্ণ বিনামূল্যে করবে কলকাতা পুরসভা বলে জানিয়েছে রাজ্য সরকার।  

 

511


 শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৯৬ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২৮ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৪৩৬। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২০ জনের।

611


 শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে ১ জন করে মৃত্যু হয়েছে জলপাইগুড়ি-উত্তরদিনাজপুর-নদিয়া-বীরভূম- পুরুলিয়া-ঝাড়গ্রাম জেলায়। একদিনে ২ জন করে মৃত্যু হয়েছে বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে এবং ৩ জন করে মৃত্যু হয়েছে-মালদা এবং হাওড়া জেলায়। একদিনে ৪ জন প্রাণ হারিয়েছেন মুর্শিদাবাদে। একদিনে ৭ জন করে মৃত্যু হয়েছে দার্জিলিং এবং দক্ষিণ ২৪ পরগণায়। হুগলিতে একদিনে মৃত্যু হয়েছে ১৪ জনের।

711


 শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৯২৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১৯১,৪৫৭ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৮২৮,৩৬৬ জন।  
 

811


করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৩৯৩২ জন। এবার আশঙ্কা বাড়িয়ে সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে, উত্তর ২৪ পরগণা,  দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৭ হাজার ৪১১ জন। 
 

911

 শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১১০,২৪১ জন থেকে বেড়ে ১১৩,৬২৪ জন।  
 

1011


 শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩, ৯৩২ জন। 

1111

বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৭০৩ ,৩৯৮ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৪.৯১ ।  
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos