পয়লা বৈশাখে কোভিডে ভয়াবহ সংক্রমণ বাংলায়, একদিনে আক্রান্ত প্রায় ৬ হাজার


কোভিডে বাংলার অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে।  রোজই রেকর্ড ব্রেক। নির্বাচনী জমায়েতে এবার রাশ টানল কলকাতা হাইকোর্ট। আদালত স্পষ্ট জানিয়েছে, ভীড় রুখতে জেলা শাসক এবং কমিশনকেই দায়িত্ব নিতে হবে। প্রয়োজনে ১৪৪ ধারা ব্যবহার করা হতে পারে। হাইকোর্টের নির্দেশনামা ইতিমধ্যেই জেলাশাসক এবং কমিশনকে পাঠিয়ে দেওয়া হয়েছে। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে সংক্রমণ  ৫ হাজার ৮৯২ । এদিকে মৃত্য়ুও ২৪ জন। ওদিকে রাজ্যে করোনা টিকার চাহিদা পূরণ করতে ৫ লক্ষ ডোজ আসছে স্বাস্থ্য দফতরের হাতে। ভ্যাকসিন দেওয়া হবে কলকাতার সমস্ত ওয়ার্ডে, নবান্নে বৈঠকে সিদ্ধান্ত। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, সংক্রমণের কী কী তথ্য উঠে এসেছে , দেখুন ছবিতে -ছবিতে।

Asianet News Bangla | Published : Apr 15, 2021 3:31 AM IST / Updated: Apr 15 2021, 10:43 AM IST

18
পয়লা বৈশাখে কোভিডে ভয়াবহ সংক্রমণ বাংলায়,  একদিনে আক্রান্ত প্রায় ৬ হাজার


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ২৪ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ৭। 
 

28


বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  উত্তর ২৪ পরগণায় ৭ জন, হাওড়া ১ জন , পশ্চিম বর্ধমানে ৪ জন, পূর্ব বর্ধমানে ১ জন, পশ্চিম মেদিনীপুরে ১জন, দক্ষিণ ২৪ পরগণায় ১ জন। বাংলায় মোট মৃতের সংখ্যা১০,৪৫৮ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,১৭৫।
 

38

বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ১৬০১ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১৪৫,৩৪৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৬৩০,১১৬ জন।  
 

48

 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ১২৭৭ জন  । তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয়   উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ৫,৮৯২ জন।   
 

58

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া   ২৩ হাজার ৯৮১  থেকে ৩২ হাজার ৬২১  জন।  
 

68


বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২৯৭ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৫৮০,৫১৫ জন থেকে  ৫৮৭,০৩৭ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৯৩.১৬।  


 

78


রাজ্যে করোনা টিকার চাহিদা পূরণ করতে ৫ লক্ষ ডোজ আসছে স্বাস্থ্য দফতরের হাতে। নবান্নে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ভ্যাকসিন দেওয়া হবে কলকাতার সমস্ত ওয়ার্ডে।

88

কোভিডে নির্বাচনী জমায়েতে এবার রাশ টানল কলকাতা হাইকোর্ট। আদালত স্পষ্ট জানিয়েছে, ভীড় রুখতে জেলা শাসক এবং কমিশনকেই দায়িত্ব নিতে হবে। প্রয়োজনে ১৪৪ ধারা ব্যবহার করা হতে পারে। হাইকোর্টের নির্দেশনামা ইতিমধ্যেই জেলাশাসক এবং কমিশনকে পাঠিয়ে দেওয়া হয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos