শুধু পশ্চিমবঙ্গেই কোভিডে প্রায় ১১ হাজার মৃত্যু, অক্সিজেন ইস্যুতে কন্ট্রোল রুম স্বাস্থ্যভবনে


সপ্তম দফার ভোটে কোভিডে বাংলার অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে। কোভিড বিধি মেনে বুথে যেতে বলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে ইতিমধ্যেই ভারতের ৫ রাজ্য় থেকে বিমানযাত্রীদের জন্য আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করেছে রাজ্য সরকার। তার উপর দেশ জুড়ে অক্সিজেনের হাহাকার। এমনইসময় পশ্চিমবঙ্গে অক্সিজেন সরবারহ অব্যহত রাখতে চালু করা হয়েছে ২৪ ঘন্টার কন্ট্রোল রুম স্বাস্থ্যভবনে। রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৫৭ জন এবং সংক্রমণ ১৫ হাজার ৮৮৯ জন। তাই সবদিক থেকে এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় নথ্যের হালহকিত সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
 

Asianet News Bangla | Published : Apr 26, 2021 7:11 AM IST / Updated: Apr 26 2021, 12:44 PM IST

18
শুধু পশ্চিমবঙ্গেই কোভিডে প্রায় ১১ হাজার মৃত্যু, অক্সিজেন ইস্যুতে কন্ট্রোল রুম স্বাস্থ্যভবনে

পশ্চিমবঙ্গে অক্সিজেন সরবারহ অব্যহত রাখতে চালু করা হয়েছে ২৪ ঘন্টার কন্ট্রোল রুম স্বাস্থ্যভবনে।  ৩ টি শিফটে থাকবেন ১২ জন অফিসার। ফোন করা যাবে ৭৫ ৯৬ ০৫৬ ৪৪৩ এই নম্বরে। 
 

28

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৭  জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ১৮ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৩১৩। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৫ জনের। 

38


রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৭৭৯  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১৭২,২৩০ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৭৪৩,৯৫০ জন।  

48


করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৩১৪০ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয়  উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১৫ হাজার ৮৮৯ জন। 

58

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭৪ হাজার ৭৩৭    থেকে ৮৮ হাজার ৮০০ জন।  
 

68

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪০৭ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৬৪৪ ,২০৯ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৬.৫৯।  

78


অপরদিকে, কোভিডে পরিস্থিতি রাজ্যে আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ায় বেড বাড়িয়েও সামাল দেওয়া যাচ্ছে না। তাই করোনার উপসর্গ তীব্র হলে তবেই হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য দফতর। এই মর্মে নয়া নির্দেশিকাও জারি করা হয়েছে। 
 

88


ভারতের ৫ রাজ্য় থেকে বিমানযাত্রীদের জন্য আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করেছে রাজ্য সরকার। আজ ২৬ এপ্রিল বেলা বারোটা থেকে এই নির্দেশিকা কার্যকর করা হবে। বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট এবং ছত্রীশগড় থেকে বিমানে কলকাতা সহ রাজ্যের যে কোনও বিমানবন্দরে নামলে আরটি-পিসিআর টেস্ট নেগেটিভ দেখাতে হবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos