কোভিড সংক্রমণ কমলেও পিছু ছাড়ছে না মৃত্যু, ভ্যাকসিন দিতে ফোন করুন পুরসভার এই নম্বরে


 কোভিডে সংক্রমণ কমল বাংলায়। কিন্তু কমছে না মৃত্যুর সংখ্য়া। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত  ১৫৩ জন এবং সংক্রমণ ১৬ হাজার ২২৫ জন।এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।

Asianet News Bangla | Published : May 27, 2021 5:39 AM IST

18
কোভিড সংক্রমণ কমলেও পিছু ছাড়ছে না মৃত্যু, ভ্যাকসিন দিতে ফোন করুন পুরসভার এই নম্বরে

 
বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ১৫৩ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ৩০ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা  ৪,২৮৯।  উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৩৭ জনের।

28

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা  ২৩৭৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ২৮৭,২১১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ১৩১৮,২০৩ জন।  

38

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩৪২৭ জন।  চিন্তা বাড়িয়ে সব জেলা সহ কলকাতাকেও পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে ফের উত্তর ২৪ পরগণা । একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১৬ হাজার ২২৫ জন।

48


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া বেড়ে ১২৩,৩৭৭ জন।  

58


বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯,০৭১ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১১৭৯, ৯৯৯ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে গেলেও এই মুহূর্তে  ৮৬.৯৮ শতাংশ থেকে একদিনে বেড়ে ৮৯.৫২ শতাংশ।

68

 

 

ভ্যাকসিন মজুত না থাকায় বন্ধ করে দেওয়া হয়েছিল টিকাকরণ কর্মসূচি। তবে পরিস্থিতি বদলেছে। এখন শহরে ধাপে ধাপে ভ্যাকসিনের একাধিক ডোজ এসে পৌঁছেছে। ফলে ফের টিকাকরণ কর্মসূচি শুরু করা যাবে বলে জানাচ্ছে কলকাতা পুরসভা। 
 

78

 

 


তবে কলকাতা পুরসভা সূত্রে খবর টিকাকরণের জন্য প্রথমে স্লট বুক করতে হবে। স্লট বুক করার জন্য পুরসভার ‌৮৩৩৫৯৯০০০‌ নম্বরে ফোন করতে হবে। তারপরই টিকা নিতে যাওয়া যাবে।  

88


এবার ভ্যাকসিনের বেশ কিছু ডোজ কলকাতায় এসে পৌঁছেছে। ফলে আবার শুরু করা যাবে ভ্যাকসিনেশন প্রক্রিয়া।  প্রতিটি ভ্যাকসিনেশন কেন্দ্রে প্রতিদিন প্রথম ৫০ জনকে টিকা দেওয়া হবে। দু ঘন্টার মধ্যে ৫০ জন টিকা নেবেন বলে জানানো হয়েছে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos