কোভিডে মৃত্যু বাড়ল কলকাতায়, ভ্য়াকসিন ঘাটতিতে উত্তাল ESI হাসপাতাল, দেখুন ছবি

বাংলায় কোভিডে  মৃত্যু সংখ্যা সামান্য কমেছে। তবে মৃত্যু বেড়েছে কলকাতায়। সোমবার উত্তেজনা চরমে ইএসআই হাসপাতালে। এদিন ভ্যাকসিন না পেয়ে রাস্তায় অবরোধ মানিকতলায়। এই পরিস্থিতিতে রাজ্য সরকার একাধিক বড় পদক্ষেপ নিয়েছে।   পাশাপাশি কোভিড পরিস্থিতিতে রিপোর্ট নেগেটিভ হলেও অসুস্থ রোগীকে আর ফেরাতে পারবে না হাসপাতাল, নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য়ের স্বাস্থ্য দফতর।  সরকারি হাসপাতাল এবং বাড়িতে যদি কোভিডে আক্রান্ত হয়ে কেউ মারা যান তবে তাঁর দাহ সম্পূর্ণ বিনামূল্যে করবে কলকাতা পুরসভা বলে জানিয়েছে রাজ্য সরকার।  রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৯২ জন এবং সংক্রমণ ১৭ হাজার ৫১৫ জন। এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
  

Asianet News Bangla | Published : May 3, 2021 7:38 AM IST / Updated: May 03 2021, 01:12 PM IST

17
কোভিডে মৃত্যু বাড়ল কলকাতায়, ভ্য়াকসিন ঘাটতিতে উত্তাল ESI হাসপাতাল, দেখুন ছবি


এদিকে দেশ তথা রাজ্য জুড়ে ভ্যাকসিনের অভাব। সোমবার উত্তেজনা চরমে ইএসআই হাসপাতালে। এদিন ভ্যাকসিন না পেয়ে রাস্তায় অবরোধ মানিকতলায়। 

27

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৯২ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৯৩৫। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২৯ জনের।

37

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৯৩৫ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১৯৯,২৭৭ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৮৬৩,৩৯৩ জন।  

47

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৩৯৪২ জন। এবার আশঙ্কা বাড়িয়ে সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে, উত্তর ২৪ পরগণা,  দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৭ হাজার ৫১৫ জন। 
 

57

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া বেড়ে ১১৮,৪৯৫  জন।  
 

67


রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫, ৫৮৭ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৭৩৩ ,৩৫৯ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৪.৯৪ ।  
 

77

  কোভিড পরিস্থিতিতে রিপোর্ট নেগেটিভ হলেও অসুস্থ রোগীকে আর ফেরাতে পারবে না হাসপাতাল, নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য়ের স্বাস্থ্য দফতর।  সরকারি হাসপাতাল এবং বাড়িতে যদি কোভিডে আক্রান্ত হয়ে কেউ মারা যান তবে তাঁর দাহ সম্পূর্ণ বিনামূল্যে করবে কলকাতা পুরসভা বলে জানিয়েছে রাজ্য সরকার।  

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos