আজ নিট পরীক্ষা, পরীক্ষার্থীদের জন্য চালু কলকাতা মেট্রো, রাস্তায় ১৫০০ সরকারি বাস

 
 রবিবার সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট'। দেশ জুড়ে মোট ৩৮৬২ টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৬ লক্ষ। তবে এই রাজ্য় ৭৭ হাজার  ৬১ জন নিট পরীক্ষা দিচ্ছে।রবিবার দুপুর ২টায়  সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট শুরু হবে । শেষ হবে বিকেল ৫ টায়। তবে ছাত্র-ছাত্রীদের বেলা ১১ টা থেকে দুপুর দেড়টার মধ্যে  পরীক্ষাকেন্দ্রে ঢোকার নির্দেশ দেওয়া হয়েছে।রবিবার স্বাবাবিক সময়ে বাস কম থাকে রাস্তায়। তার উপর এখন করোনা পরিস্থিতি হলেও লোকাল ট্রেন বন্ধ থাকায় পরীক্ষার্থীদের জন্য রবিবার সকাল ১০ টা থেকে সন্ধে ৭ পর্যন্ত চলবে মেট্রো রেল। এবং বাস পরিবহণেও সুবিধা থাকবে। রবিবার শহরে প্রায় ১৫০০ সরকারি বাস নামানো হচ্ছে। তাছাড়াও পর্যাপ্ত পরিমাণে বাস থাকবে স্ট্য়ান্ড গুলিতেও।

Ritam Talukder | Published : Sep 13, 2020 3:49 AM IST / Updated: Sep 13 2020, 09:23 AM IST

15
আজ নিট পরীক্ষা, পরীক্ষার্থীদের জন্য চালু কলকাতা মেট্রো, রাস্তায় ১৫০০ সরকারি বাস

 রবিবার সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট'। দেশ জুড়ে মোট ৩৮৬২ টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৬ লক্ষ। তবে এই রাজ্য় ৭৭ হাজার  ৬১ জন নিট পরীক্ষা দিচ্ছে।

 

25

রবিবার দুপুর ২টায়  সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট শুরু হবে । শেষ হবে বিকেল ৫ টায়। তবে ছাত্র-ছাত্রীদের বেলা ১১ টা থেকে দুপুর দেড়টার মধ্যে  পরীক্ষাকেন্দ্রে ঢোকার নির্দেশ দেওয়া হয়েছে।

 

35


আগে স্থির ছিল রাজ্যে ১১ এবং ১২ সেপ্টেম্বর লকডাউন হবে। যার জেরে নিট পরীক্ষার ৩ দিন আগেই অনেকে কলকাতায় চলে এসেছে। তবে পরে  ছাত্র-ছাত্রীদের ভোগান্তির কথা ভেবে ১২ সেপ্টেম্বর লকডাউন তুলে নেয় রাজ্য সরকার।
 

45


রবিবার স্বাবাবিক সময়ে বাস কম থাকে রাস্তায়। তার উপর এখন করোনা পরিস্থিতি হলেও লোকাল ট্রেন বন্ধ থাকায় পরীক্ষার্থীদের জন্য রবিবার সকাল ১০ টা থেকে সন্ধে ৭ পর্যন্ত চলবে মেট্রো রেল। এবং বাস পরিবহণেও সুবিধা থাকবে। রবিবার শহরে প্রায় ১৫০০ সরকারি বাস নামানো হচ্ছে। তাছাড়াও পর্যাপ্ত পরিমাণে বাস থাকবে স্ট্য়ান্ড গুলিতেও।

55


করোনা আবহে নিট পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য কেন্দ্রের কাচে আবেদন জানিয়েছিলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। পশ্চিমবঙ্গ সহ ৬ রাজ্য় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল।  এবং শেষ পর্যন্ত ১৩ সেপ্টেম্বর রবিবারই পরীক্ষা নেওয়ার নির্দেশ দেয় শীর্ষ আদালত।

Share this Photo Gallery
click me!
Recommended Photos