NEET শুরুর আগে কড়া নিরাপত্তা, শহরে স্কুলে প্রবেশ শুরু পরীক্ষার্থীদের, দেখুন ছবি

 
  
 রবিবার দুপুর ২টায় শুরু হতে চলেছে সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট'। এর মধ্যে আলিপুর সিংহানিয়া একাডেমি স্কুলে নিটের পরীক্ষা পড়েছে। সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্যে ছাত্র-ছাত্রীদের  স্য়ানেটাইজ করে কয়েক ঘন্টা আগেই  স্কুল ঢোকানো হচ্ছে। ব্যবস্থাপনায় রীতিমত খুশি অভিভাবকরা। ওদিকে চালু হয়ে গিয়েছে পরীক্ষার্থীদের সুবিধার্থে মেট্রো পরিষেবাও।
 

Ritam Talukder | Published : Sep 13, 2020 7:02 AM IST / Updated: Sep 13 2020, 01:06 PM IST

17
NEET শুরুর আগে কড়া নিরাপত্তা, শহরে স্কুলে প্রবেশ শুরু পরীক্ষার্থীদের, দেখুন ছবি

  
 রবিবার দুপুর ২টায় শুরু হতে চলেছে সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট'। এর মধ্যে আলিপুর সিংহানিয়া একাডেমি স্কুলে নিটের পরীক্ষা পড়েছে। সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্যে ছাত্র-ছাত্রীদের  স্য়ানেটাইজ করে কয়েক ঘন্টা আগেই  স্কুল ঢোকানো হচ্ছে। ব্যবস্থাপনায় রীতিমত খুশি অভিভাবকরা।
 

27

 রবিবার সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট'। দেশ জুড়ে মোট ৩৮৬২ টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৬ লক্ষ। তবে এই রাজ্য় ৭৭ হাজার  ৬১ জন নিট পরীক্ষা দিচ্ছে। আর রবিবার রাজ্যের ছাত্র-ছাত্রীদের সুবিধার্থে মেট্রো পরিষেবা ইতিমধ্যেই চালু হয়েছে। ছবিতে পরীক্ষার্থী মেট্রো স্টেশনে কোভিড বিধি মেনে চলছে।

37

কলকাতায় এর মধ্যে আলিপুরের   লক্ষ্মীপত সিংহানিয়া একাডেমি স্কুলে নিটের পরীক্ষা পড়েছে। সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্যে ছাত্র-ছাত্রীদের কয়েক ঘন্টা আগে স্কুল ঢোকানো হচ্ছে। কোনও অভিভাবকদের স্কুল প্রাঙ্গনের ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না।
 

47

 করোনা আবহে ছাত্র ছাত্রীদের মধ্যে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে স্য়ানেটাইজ করে স্কুলে ঢোকানো হচ্ছে। চলছে সর্তকতা মূলক মাইকিং। এই  ব্যবস্থাপনায় রীতিমত খুশি অভিভাবকরা।
 

57


রবিবার দুপুর ২টায়  সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট শুরু হবে । শেষ হবে বিকেল ৫ টায়। তবে ছাত্র-ছাত্রীদের বেলা ১১ টা থেকে দুপুর দেড়টার মধ্যে  পরীক্ষাকেন্দ্রে ঢোকার নির্দেশ দেওয়া হয়েছে। স্কুলের সামনে ও ভিতরে রয়েছে পুলিশ।  

67


রবিবার স্বাভাবিক সময়ে বাস কম থাকে রাস্তায়। তার উপর এখন করোনা পরিস্থিতি হলেও লোকাল ট্রেন বন্ধ থাকায় পরীক্ষার্থীদের জন্য রবিবার সকাল ১০ টা থেকে সন্ধে ৭ পর্যন্ত চলবে মেট্রো রেল। এবং বাস পরিবহণেও সুবিধা থাকবে। রবিবার শহরে প্রায় ১৫০০ সরকারি বাস নামানো হচ্ছে। তাছাড়াও পর্যাপ্ত পরিমাণে বাস থাকবে স্ট্য়ান্ড গুলিতেও।
 

77

আগে স্থির ছিল রাজ্যে ১১ এবং ১২ সেপ্টেম্বর লকডাউন হবে। যার জেরে নিট পরীক্ষার ৩ দিন আগেই অনেকে কলকাতায় চলে এসেছে। তবে পরে  ছাত্র-ছাত্রীদের ভোগান্তির কথা ভেবে ১২ সেপ্টেম্বর লকডাউন তুলে নেয় রাজ্য সরকার। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos