পারদ পতন কলকাতায়, আজ ভারী বর্ষণ দুই বঙ্গে, বৃষ্টি চলবে উত্তর-পূর্ব ভারতেও


শনিবার কলকাতায় মেঘলা আকাশ।  আবহাওয়া দফতর সূত্রে খবর, বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা শহর ও শহরতলিতে। উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টি। শনিবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি।  দক্ষিণবঙ্গে  বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভবনা রয়েছে। দিনের তাপমাত্রা কিছুটা কমবে। দেখুন ছবি
  

Asianet News Bangla | Published : Aug 28, 2021 2:13 AM IST

110
পারদ পতন কলকাতায়, আজ ভারী বর্ষণ দুই বঙ্গে,  বৃষ্টি চলবে উত্তর-পূর্ব ভারতেও

 
আবহাওয়া দফতর সূত্রে খবর,   মৌসুমী অক্ষরেখা ক্রমশ দক্ষিণে দিকে সরছে। বিহার থেকে উড়িষ্যা পর্যন্ত রয়েছে একটি অক্ষরেখা।
 
 

210

উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির কমলা সর্তকতা। অতি ভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে দার্জিলিং এবং কালিম্পংয়ে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস।
 

310


শনিবারে দু-এক পশলা ভারী বৃষ্টির সর্তকতা আলিপুরদুয়ার, কোচবিহারে, দার্জিলিং, জলপাইগুড়ি ,কালিম্পং জেলায়। রবিবারে দার্জিলিং জেলা ছাড়া আর কোথাও ভারী বৃষ্টির সর্তকতা নেই। তবে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে উত্তরবঙ্গে।

410


ভ্যাপসা গরমে হাঁসফাঁস করছেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বাড়ায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বেড়েছে অস্বস্তি। তবে শনিবার 
ভারী বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গে। 
 

510

হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ,  বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বাকি জেলাতে।  বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আগামী ২৪ ঘণ্টায় বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা। 
 

610

শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে উত্তর-পূর্ব ভারতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি, সিকিম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে।
 

710


আবহাওয়া দফতর সূত্রে খবর, আসাম ও মেঘালয়ে প্রবল বৃষ্টির পূর্বাভাস। শনিবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে বিহার উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডে। আগামী দুই দিন ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ু উপকূলে। 
 

810

হাওয়া অফিস জানিয়েছে, কর্ণাটক, তামিলনাডু ও কেরালাতে রবিবার ও সোমবার প্রবল বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে বৃষ্টি বাড়বে মধ্যভারত এবং উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে।
 

910

আবহাওয়া দফতর সূত্রে খবর,  বৃষ্টিতে তুলনামূলকভাবে কমেছে তাপমাত্রা। শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.০ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৪ ডিগ্রী।   

  

1010

  অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।   সর্বনিম্ন ৮৪  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos