KMC Polls 2021: শহরে পুরভোটের প্রচারে ফিরহাদ হাকিম, বর্ণাঢ্য যাত্রায় সেজে উঠল কলকাতার রাজপথ

শহরে পুরভোটে ( Kolkata Municipal Election 2021) তৃণমূলের প্রচারে (TMC  campaigning) ফিরহাদ হাকিম (Fithad Hakim) । এদিকে কলকাতা পুরভোটের বেশি দিন আর বাকি নেই। তাই সাজোসাজো রব ঘাসফুল শিবিরে। বৃহস্পতিবার বাংলা সংষ্কৃতি থেকে আদিবাসি নৃত্য সহ রাজস্থানি সাজে প্রচারে বেরিয়ে তৃণমূলের বর্ণাঢ্য যাত্রায় মেতে উঠল কলকাতার রাজপথ (Kolkata) । চলুন দেখে নেওয়া যাক সেই ছবি।

Web Desk - ANB | Published : Dec 9, 2021 10:13 AM IST / Updated: Dec 09 2021, 03:48 PM IST

110
KMC Polls 2021: শহরে পুরভোটের প্রচারে ফিরহাদ হাকিম,  বর্ণাঢ্য যাত্রায় সেজে উঠল কলকাতার রাজপথ

শহরে পুরভোটের তৃণমূলের প্রচারে ফিরহাদ হাকিম । কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, বিগত দিনে কলকাতা পুরসভা পুরো পরিষেবা দেবার ক্ষেত্রে মানুষের মন জয় করতে সক্ষম হয়েছে। 

210

 বৃহস্পতিবার বাংলা সংষ্কৃতি থেকে আদিবাসি নৃত্য-র  তৃণমূলের বর্ণাঢ্য যাত্রায় মেতে উঠল কলকাতার রাজপথ। 'মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে যেভাবে বিগত দিনগুলি তৃণমূল পরিচালিত কলকাতা পুরসভা তার দায়িত্ব ও কর্তব্য পালন করেছে, তাতে মানুষ আসন্ন পুরভোটে তৃণমূল কংগ্রেসকে পুরোপুরি সমর্থন দেবে', বলে জানালেন ফিরহাদ হাকিম।
 

310

 এদিন প্রচারে বেরোতেই ফিরহাদ হাকিমকে অর্ভ্যথনা জানানো হয়, মাথায় পরিয়ে দেওয়া পাগড়ি। রাজপথে শয়ে শয়ে লোক এদিন শোভযাত্রা দেখতে নেমেছে।  হাত নেড়ে ভোটের প্রচার করেন রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। 
 

410

তৃণমূলের বর্ণাঢ্য যাত্রায় মেতে উঠল কলকাতার রাজপথ। প্রচারের মাঝে ফিরহাদ হাকিমের নাম লেখা গেঞ্জি পরে উচ্ছ্বাসে মেতে উঠেছে এক যুবক। এলাকার সকলেই প্রাই বাইরে বেরিয়েছে ফিরহাদকে দেখতে।

510

প্রচারে বেরোতেই এদিন পুস্পবৃষ্টি করা হয় । ফিরহাদ হাকিম জানিয়েছেন,  কলকাতা পুরসভা ধাপে ধাপে আধুনিকতার পথে হেঁটেছে বা মানুষের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

610

  তৃণমূলের বর্ণাঢ্য যাত্রায় মেতে উঠল রবীন্দ্র সরণী বিডন স্ট্রিট। কমলা রঙের পাঞ্জাবি পরে মাদল বাজাতে বাজাতে এগিয়ে চলেছেন যুবকেরা। এদিন শীতের আমেজে বর্ণাঢ্য শোভা যাত্রায় মাতল ঘাসফুল শিবির।

710

  কলকাতা পুরসভার লাইসেন্স বিভাগ থেকে শুরু করে জন্ম-মৃত্যুর সংশয় পত্র পাওয়া এমনকি কোথাও কোনো রকম পুরো পরিষেবা বিঘ্নিত হলেও তা পুরসভার সাইটের মাধ্যমে জানতে পারা যায় বার্তা মন্ত্রীর।

810

 তৃণমূলের বর্ণঢ্য শোভা যাত্রা কলকাতার ঐতিহ্য টানা রিক্সায় দেখা গেল সুভাষ চন্দ্র বোসের সাজে এক ক্ষুদেকে।  ' দ্রুত তার সমাধানের ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রযুক্তি নির্ভর হয়ে ওঠায়,পুরো পরিষেবা পেতে মানুষকে আর হয়রানির শিকার হতে হয় না',  দাবি ফিরহাদের।

910

এদিন তৃণমূলের শোভা যাত্রায় ঢাক বাজাতে দেখে যায় 'বাংলার মেয়ে'-দেরকে। ফিরহাদ হাকিমকে গতকাল বলতে শোনা যায়, ' শহর কলকাতার উত্তর থেকে দক্ষিণ সমস্ত মানুষ মুখিয়ে রয়েছে কলকাতা পুরভোটে তাদের জবমত জানাতে। এগিয়ে প্রচার পর্বেই দেখা যাচ্ছে বিরোধীদের সহজেই টেক্কা দিচ্ছেন ঘাসফুল শিবিরের প্রার্থীরা।  তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের প্রচার যে প্রান্তেই যাচ্ছে সেই প্রান্তের মানুষই সাদরে তাদের অভ্যর্থনা জানাচ্ছেন, তাদের সমর্থনের কথা বলছেন।' 

1010

প্রচারে বেরিয়ে ফিরহাদ গতকাল আরও বলেছেন,' বিগত দিনে কলকাতা পুরসভার পুর বোর্ড যে কাজ করেছে মানুষকে যে পুর পরিষেবা তুলে দিয়েছে। তাদের অভাব অভিযোগ মেটানোর চেষ্টা করেছে তাতে কলকাতা পুরবাসী যথেষ্ট খুশি।আগামী দিনেও তারা এই পুরো বোর্ডকেই ফের ক্ষমতায় আনবে। ভোটের রেজাল্টেই তা স্পষ্ট হবে।'

Share this Photo Gallery
click me!
Recommended Photos