কলকাতার সেরা পাঁচ রাস্তার খাবার, না খেলে জীবন বৃথা আপনার

কলকাতা মানেই 'সিটি  অব জয়'। আনন্দের দিনবাসরে যেখানে আহার, বিহার ও পানাহারই পছন্দ করে মানুষ। দেশের সাংস্কৃতিক রাজধানীর তকমা ছাড়াও কলকাতার নামের সঙ্গে জুড়ে রয়েছে রকমারি স্বাদের খাবর। এক নজরে দেখে নেব মহানগরের জিভে জল আনা সেই খাবারগুলি।
 

Asianet News Bangla | Published : Sep 7, 2020 10:37 AM IST / Updated: Sep 07 2020, 04:09 PM IST

15
কলকাতার সেরা পাঁচ রাস্তার খাবার, না খেলে জীবন বৃথা আপনার

ডেকারস লেন- পাঞ্জাবি ছোলে বটুরে থকে চাইনিজ ফুড সবের সমাহার ডেকারস লেন। বিশ্ব স্বাস্থ্য় সংস্থার মান্যতায় কলকাতার সেরা রাস্তার স্বাস্থ্য়কর খাবার পাওয়া যায় এখানে। দীর্ঘ দিন ধরে এই গলিতে পসরা সাজিয়ে বসে ফুড স্টলগুলি। সস্তায় পুষ্টিকর খাবার বলতেই ডেকারস লেন। 

25

কলকাতার ফুচকা- সাউদার্ন অ্যাভিনিউয়ে মহারাজা চাট সেন্টারে ফুচকা খেতে আসেন তারকারাও। টলিউডের বহু অভিনেত্রীর ফুচকা পার্সেল যায় এই দোকান থেকে। শুধু এখানেই নয়, কলেজ স্ট্রিট, লেকডাউন  মোড়ের ফুচকার স্বাদ না নিলে বৃথা জীবন।

35

কাঠি রোল- পার্ক স্ট্রিটের জাইকার কাঠি রোলের স্বাদ মেলা ভার। আলুর পুর দেওয়া হোক বা পনির মখনি সবেতেই সেরা কলকাতার এই স্ট্রিট ফুড। এছাড়াও রয়েছে চিকেন, এগ রোল। 

45

ফেয়ারলি প্লেস- বিবিডি বাগে ফেয়ারলি  প্লেসে লুচি-আলুরদম কলকাতার অন্য়তম জনপ্রিয় স্ট্রিট ফুড। এখানেই অফিস পাড়া থেকে ভিড় জমান সকলে। লুচি বাদেও রাজকচুরি এখানকার অন্যতম চলতি খাবার।

55

অনাদি কেবিন- জওহরলাল নেহরু রোডে মোগলাই পরোটার জন্য় বিখ্যাত অনাদি কেবিন। বহু বছর ধরে কেবল মোগলাই পরোটা বানিয়ে আসছে এই দোকান। চিকেন কিমার সঙ্গে কাটলেট ভাঙে মেশানো হয় এই মোগলাইতে। তাই এর স্বাদ অতুলনীয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos