তুমুল বেগে আসছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে, দেখুন ছবি

টানা বৃষ্টিতে একেই জল-মগ্ন বহু এলাকা। তার উপর কিছুক্ষণের মধ্যেই পূর্ব-পশ্চিম বর্ধমান, নদিয়া জেলা সহ একাধিক রাজ্যের একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হবে। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। এর প্রভাবে সোমবার থেকে বাড়বে বৃষ্টি। মঙ্গল ও বুধবার প্রবল বর্ষণের সম্ভাবনা দক্ষিণবঙ্গে। কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সমুদ্র উপকূলে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। তাই  সর্তকতা জারি করা হয়েছে।
 

Ritam Talukder | Published : Aug 23, 2020 8:31 AM IST / Updated: Aug 23 2020, 02:17 PM IST

17
তুমুল বেগে আসছে  বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে, দেখুন ছবি


সোমবার উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। এর প্রভাবে সোমবার থেকে বাড়বে বৃষ্টি। মঙ্গল ও বুধবার প্রবল বর্ষণের সম্ভাবনা দক্ষিণবঙ্গে। কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে।

27

 সমুদ্র উপকূলে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। সমুদ্র উত্তাল হওয়ার কারণে ২৫ থেকে ২৭ শে আগস্ট অর্থাৎ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে প্রবেশে নিষেধাজ্ঞা।
 

37

ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমানে। বুধবার ও দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণের সর্তকতা। অতি ভারী বৃষ্টিপাতের সর্তকতা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে। ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে।
 

47

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে কয়েক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তবে কিছুক্ষণের মধ্যেই পূর্ব-পশ্চিম বর্ধমান, নদিয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হবে।

57

আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে। নদীয়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলাতে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। সোমবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। 
 

67


মঙ্গলবার দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণের সর্তকতা। কলকাতাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী থেকে অতি ভারীবৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়াতে। 

77


বৃহস্পতিবারেও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস।  ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে। উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইবে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos