সকালেই বজ্রবিদ্যুৎ সহ ঝাপিয়ে বৃষ্টি রাজ্যের এই জেলা গুলিতে, সপ্তাহান্তে পারদ চড়ল কলকাতায়

শনিবার কলকাতা সহ উপকূলের জেলাগুলিতে মূলত আংশিক মেঘলা আকাশ। আবহবাওয়া দফতর সূত্রে খবর, বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের জেলায়।   জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।  চলুন দেখে নেওয়া যাক কলকাতা সহ রাজ্যের আবহাওয়ার পূর্বভাস ছবিতে-ছবিতে।
 

Asianet News Bangla | Published : Jul 10, 2021 2:07 AM IST / Updated: Jul 10 2021, 07:46 AM IST

19
সকালেই বজ্রবিদ্যুৎ সহ ঝাপিয়ে বৃষ্টি রাজ্যের এই জেলা গুলিতে, সপ্তাহান্তে পারদ চড়ল কলকাতায়

হাওয়া অফিস জানিয়েছে, সকাল ৬ টা ৩০ মিনিট থেকে ২-৩ ঘন্টার মধ্য়ে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। 
 

29


 ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার, আলিপুরদুয়ারে। দক্ষিণে উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় বৃষ্টির সম্ভাবনা আগেই জানিয়েছে হাওয়া অফিস। 
 

39

উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি উত্তরবঙ্গের জেলায়। অতিভারী বৃষ্টির সর্তকতা আলিপুরদুয়ার কোচবিহার জেলাতে।

49


ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং ও জলপাইগুড়িতে। মালদা উত্তর দক্ষিণ দিনাজপুরের দু-এক হালকা মাঝারী পশলা বৃষ্টির পূর্বাভাস। 

59

উল্লেখ্য, উত্তর প্রদেশ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা বিহার , গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর দিয়ে গেছে।

69

 উত্তর প্রদেশ ও সংলগ্ন এলাকায় রয়েছে ঘূর্ণাবর্ত। উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা রয়েছে বিহার থেকে ঝাড়খন্ড ওড়িশার উপর দিয়ে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত। এর প্রভাবে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। 

79

আবহাওয়া দফতর সূত্রে খবর,   দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ তুলনায় বেশি থাকবে।  
 

89

শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৪.২  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.০  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। 
 

99


অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন  ৬২  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  
 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos