উত্তরবঙ্গে বৃষ্টি চলবে, ওদিকে কাঠফাঁটা রোদে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ছুঁতে পারে ৪০


শুক্রবার সারাদিন আংশিক মেঘলা আকাশ থাকবে শহর ও শহরতলিতে। তারই সঙ্গে আদ্রতা এবং তাপমাত্রা দুই পাল্লা দিয়ে কয়েকদিন ধরেই একটানা বৃদ্ধিতে ফের হাঁসফাস অবস্থা কলকাতায়। ভোরে গরম কম লাগলেও গুমোটভাবের জন্য চালাতে হচ্ছে পাখা। ভরা এপ্রিলের দাবদাহের হালকা ঝলকে মার্চেই দেখিয়ে দিচ্ছে সূর্যদেব।হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিনে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের দিনের তাপমাত্রা বাড়বে।

Asianet News Bangla | Published : Mar 12, 2021 3:05 AM IST

16
উত্তরবঙ্গে বৃষ্টি চলবে, ওদিকে কাঠফাঁটা রোদে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ছুঁতে পারে ৪০

গতকাল কিছু না হলেও বুধবার রাতে কলকাতায় ছিঁটে ফোঁটা বৃষ্টি হয়েছে। বুধবার শহরে কোনও বৃষ্টি হয়নি। দক্ষিনবঙ্গে মূলত শুষ্ক ও গরম আবহাওয়া। 

26

 আদ্রতা এবং তাপমাত্রা দুই পাল্লা দিয়ে কয়েকদিন ধরেই একটানা বৃদ্ধিতে ফের হাঁসফাস অবস্থা শহর-শহরতলিতে। 

36


পশ্চিমের জেলাগুলোতে তাপমাত্রা চল্লিশ ডিগ্রীর কাছাকাছি পৌঁছবে। সপ্তাহের মাঝামাঝি বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ,পশ্চিম বর্ধমান, বীরভূমে তাপমাত্রা ৩৮ থেকে ৪০ ডিগ্রি হতে পারে। 

46


একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। 

56

অপরদিকে সিকিম ,আসাম ,মেঘালয় ,অরুণাচলপ্রদেশ সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিরতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস।

66


আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, শুক্রবার আকাশ আংশিক মেঘলা।  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.৬ ডিগ্রি সেলসিয়ার্স।  সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ৬২ শতাংশ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos