আজ আকাশ আংশিক মেঘলা, পারদ নামলেও হাঁসফাঁস অবস্থা কলকাতায়


পঞ্চম দফার ভোটের আগের দিন শুক্রবার পারদ নামলেও হাঁসফাঁস অবস্থা শহর-শহরতলিতে।হাওয়া অফিস জানিয়েছে, এদিন আকাশ সারাদিন মেঘলা থাকবে।শুষ্ক এবং অস্বস্তিতে ভরা আবহাওয়া থাকবে শহর-শহরতলিতে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স তবে গরম থেকে মুক্তি দিয়ে, মধ্যপ্রদেশে ঘূর্ণাবর্তের জেরে বজ্রবিদ্যুৎ সহ ঝেপে বৃষ্টি নামতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

Asianet News Bangla | Published : Apr 16, 2021 2:45 AM IST

16
আজ আকাশ আংশিক মেঘলা, পারদ নামলেও হাঁসফাঁস অবস্থা কলকাতায়

পঞ্চম দফার ভোটের আগের দিন শুক্রবার পারদ নামলেও হাঁসফাঁস অবস্থা শহর-শহরতলিতে।হাওয়া অফিস জানিয়েছে, এদিন আকাশ সারাদিন মেঘলা থাকবে।

26

 
 হাওয়া অফিস আগেই জানিয়েছিল, পূর্ব-পশ্চিম মেদিনীপুরে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। ওদিকে মৌসম ভবন জানিয়েছিল, বিভিন্ন ঘুর্ণাবর্তের ফলে দেশের একাধিক জায়গায় আগামী কয়েকদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

36

আইএমডি-র আহাওয়ার পূর্বাভাস অনুযায়ী,দেশের দক্ষিণ উপদ্বীপের ওপর ঘূর্ণাবর্তের কারণে দেশের দক্ষিণ-পশ্চিম উপদ্বীপ অঞ্চলে আগামী ৪-৫ দিন বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। সেই সঙ্গে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি এবং ৩০ থেকে ৪০ কিমি বেগে বইতে পারে দমকা হাওয়াও।

46

পূর্বাভাস অনুযায়ী, তামিলনাড়ু, কেরল, কারণাটকের উপকূলীয় এবং অন্যান্য স্থানে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি ১৪ থেকে ১৬ এপ্রিল হতে পারে। আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে মধ্যপ্রদেশের দক্ষিণ পশ্চিম ও পার্শ্ববর্তী এলাকায়। এর প্রভাবে মধ্যপ্রদেশ, বিদর্ভ, তেলেঙ্গানা, ছত্তিশগড়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ওড়িশায় বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যে। বইতে পারে ঝোড়ো হাওয়াও।

56

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ডিগ্রি উপরে। 

66

অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৪৩ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos