রাত পেরোলেই দুর্যোগের আশঙ্কা, বঙ্গোপসাগর নিম্নচাপের পূর্বাভাস, অতি ভারী বৃষ্টি এই জেলাগুলিতে


  রবিবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবে। নিম্নচাপের অভিমুখ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ।  এর প্রভাবে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।  রবিবার বিকেলের মধ্যে মৎস্যজীবীদের গভীর সমুদ্র থেকে ফিরে আসতে অনুরোধ। রবিবার সন্ধ্যে থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হচ্ছে।   অপরদিকে, দিল্লির মৌসম ভবন জানিয়েছে, আগামী দুদিন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, অন্ধ্র উপকূল ,তেলেঙ্গানা ও কর্ণাটক কেরালাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। 

Ritam Talukder | Published : Sep 19, 2020 12:56 PM IST

110
রাত পেরোলেই দুর্যোগের আশঙ্কা, বঙ্গোপসাগর নিম্নচাপের পূর্বাভাস, অতি ভারী বৃষ্টি এই জেলাগুলিতে

আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবে। নিম্নচাপের অভিমুখ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ।  এর প্রভাবে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

210


উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি এবং দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে।রবিবার বিকেলের মধ্যে মৎস্যজীবীদের গভীর সমুদ্র থেকে ফিরে আসতে অনুরোধ। 
 

310

রবিবার সন্ধ্যে থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হচ্ছে। সমুদ্র উত্তাল থাকার কারণে মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা মৎস্যজীবীদেরবঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরীর সময় থেকেই আবহাওয়ার পরিবর্তন দক্ষিণবঙ্গে। 

410


রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস নদিয়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদে। কলকাতা সহ বাকি জেলাতেও মেঘলা আকাশ, বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। 

510


সোমবার ২১ শে সেপ্টেম্বর ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে ৭ জেলায়। বীরভূম পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে। দক্ষিণবঙ্গের এই সাত জেলায় অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর।
 

610


 কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার ২২ সেপ্টেম্বর দক্ষিণবঙ্গের আট জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই জেলাগুলিতে ভারী বৃষ্টি। 

710


বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের সোমবার ও মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস। সোমবার সকালে মালদহ দক্ষিণ দিনাজপুরের বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি মঙ্গলবার পর্যন্ত।

 

810

heavy rain

910

 
 হাওয়া অফিস সূত্রে খবর,শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৩ শতাংশ এবং ন্যুনতম ৫৫ শতাংশ।

1010


 অপরদিকে, দিল্লির মৌসম ভবন জানিয়েছে, আগামী দুদিন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, অন্ধ্র উপকূল ,তেলেঙ্গানা ও কর্ণাটক কেরালাতে ভারী বৃষ্টির পূর্বাভাস।গুজরাট, মহারাষ্ট্রের মত দক্ষিণের রাজ্যগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos