কালীপুজোর মন্ডপেই হই হই করে বিয়ে, মায়ের আর্শীবাদ নিয়ে তারপরেই হল ভাসান

কালীপুজোর মন্ডবেই হল যুবক-যুবতির বিয়ে। পুজোর গান বদলে বাজানো হল শানাই-এর সুর। সবাই হই-হই, উলু-শঙ্খ সবই উঠল বেজে। পাড়ারই এক দাদা পুরোহিত হয়ে আসল সেজে। সাজিয়ে বৌ-র রূপ দিল,  পাড়ারই বিউটি পার্লার। আর এসবই এই মুহূর্তে সোশ্যাল মিডিয়া ছড়িয়ে দিয়েছে, সেই ক্লাবেরই এক সদস্যা।  মায়ের আর্শীবাদে বিয়ে সম্পন্ন হয়, তারপরে হয় ভাসান। 
 

Ritam Talukder | Published : Nov 19, 2020 6:58 AM IST

15
কালীপুজোর মন্ডপেই হই হই করে বিয়ে,  মায়ের আর্শীবাদ নিয়ে তারপরেই হল ভাসান


কালীপুজোর মন্ডবেই হল যুবক-যুবতির বিয়ে। ঠাকুর ভাসানের আগে দুজনের আচমকা এসে 'বিয়ে করতে চাই' ইচ্ছেকে মেনে নিল পাড়ার ক্লাব। 
 

25

সবাই হই-হই, উলু-শঙ্খ সবই উঠল বেজে। পাড়ারই এক দাদা পুরোহিত হয়ে আসল সেজে। সাজিয়ে বৌ-র রূপ দিল,  পাড়ারই বিউটি পার্লার। আর এসবই এই মুহূর্তে সোশ্যাল মিডিয়া ছড়িয়ে দিয়েছে, সেই ক্লাবেরই এক সদস্যা।
 

35


জানা গিয়েছে, সদ্য গোঁফ-দাড়ি গজানো কচি বর পাড়ার সেলুনেই কাজ করে। করোনা আবহে হঠাৎই তাঁর বুকে বিয়ের বিদ্যুৎ পড়ে শিহরিত হয়ে ওঠে মন আর মাথা। ব্যস আর কে ঠেকায়। 'মিয়া-বিবি রাজি, তো কেয়া করেগা কাজি'। 
 

45

 ওই ক্লাবেরই এক সদস্যা সিয়া বর্মন রায় সোশ্য়াল মিডিয়ায় জানিয়েছেন, তাঁদের বাড়ির গলির ছোট একটা কালী পুজোর ভাসান ছিল। সকলে মাকে বরণ করে ভাসানের প্রস্তুতি নিচ্ছিল। এমন সময়ই ঘটনার মোড় ঘোরে।
 

55


'মন্ডপে ধুতি-পাঞ্জাবি এবং শাড়ি পরে উপস্থিত হয় একটি ছেলে এবং মেয়ে। কালী পুজোর মন্ডপেই তাঁরা বিয়ে করতে চায়।  ছেলেটি আমাদের পাড়ার সেলুনেই কাজ করে। আমরা ওদের বয়েসের প্রমাণপত্র দেখে বিয়ে দিতে রাজি হয়ে যাই। মায়ের আর্শীবাদে বিয়ে সম্পন্ন হয় তারপরে হয় ভাসান।' জানান তিনি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos