৫ ডিগ্রি পারদ পতন হতে পারে কলকাতায়, রবিবার থেকে শীতের পূর্বাভাস রাজ্য়ে

 রবিবার থেকেই  পারদ নামতে পারে হুহু করে।  রাত পেরোলেই  শীতের আভাষের কথা আগাম জানিয়েছে হাওয়া অফিস। এদিকে শনিবার সারাদিন আংশিক মেঘলা আকাশ ছিল। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা শহর ও শহরতলিতে।  আগামী সপ্তাহে ৫ ডিগ্রি পারদ পতন হতে পারে কলকাতায়। ২২ তারিখ রবিবার রাত থেকে আবার রাজ্যে শীতের প্রভাব পড়বে। কমবে তাপমাত্রা।  ২২ তারিখ থেকে তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি কমবে। ২৩, ২৪,২৫,২৬ তাপমাত্রা কলকাতাতে ২০ এর নিচে নামবে। জেলা গুলোতেও তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি কমবে। 

Asianet News Bangla | Published : Nov 21, 2020 1:27 PM IST / Updated: Nov 22 2020, 07:08 AM IST

15
৫ ডিগ্রি পারদ পতন হতে পারে কলকাতায়, রবিবার থেকে শীতের পূর্বাভাস রাজ্য়ে

 
 
উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায় মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনা। শুক্র ও শনিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর হাওড়া এবং ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা।

25


 রবিবার জম্বু-কাশ্মীরের ঢুকছে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবে তাপমাত্রা নামার সম্ভাবনা উত্তর পশ্চিম ভারতে আগামী তিন দিনে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে।  শনিবার থেকে তাপমাত্রা নামতে পারে মধ্য ভারতের রাজ্যগুলিতে। 
 

35


রবিবার থেকে তাপমাত্রা নামতে শুরু হবে পূর্ব ভারতের রাজ্যগুলি তে।আগামী কয়েক দিন ঘন কুয়াশা থাকবে নাগাল্যান্ড মণিপুর মিজোরাম ত্রিপুরাতে। অরুণাচল আসাম মেঘালয় শিলা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণ ভারতে বৃষ্টি চলবে। আরব সাগরে নিম্নচাপ একই সঙ্গে উত্তর পূর্ব মৌসুমি বায়ুর প্রভাব এবং পূবালী হাওয়ার দাপটে আন্দামান-নিকোবর, তামিলনাড়ু, লাক্ষাদ্বীপ, কেরালা বৃষ্টির সম্ভাবনা।

 


 

45


শনিবার সারাদিন আংশিক মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন। পূবালী হাওয়ার প্রভাব কমবে। বাড়বে উত্তুরে হাওয়ার প্রভাব। আগামী সপ্তাহে ৫ ডিগ্রী পারা পতন হতে পারে কলকাতায়। জেলায় জেলায় শীতের কাঁপুনি আসতে পারে।  

 

55


আবহাওয়া দফতর সূত্রে খবর,শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ২২.০ ডিগ্রী সেলসিয়াস।   স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে। শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ২২.০ ডিগ্রি সেলসিয়ার্স।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos