কনকনে ঠান্ডায় কাঁপছে কলকাতা, বর্ষশেষে জাঁকিয়ে শীত একাধিক জেলায়

বুধবার জাঁকিয়ে ঘুম ভাঙল শহর কলকাতায়। হাওয়া অফিসের খবর অনুযায়ী,কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ বেশ কিছু জেলায়। বুধবার  নুন্যতম তাপমাত্রা ১১.৭ ডিগ্রি  সেলসিয়াস। কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ রাজ্য়ের বেশ কিছু জেলায়।  আবহাওয়া দফতর সূত্রে খবর, বছর শেষে জেলা জুড়ে চলবে শীতের দাপট। আরও এক দফায় শৈত্যপ্রবাহ পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় ,দিল্লিতে। 
 

Ritam Talukder | Published : Dec 30, 2020 2:49 AM IST

15
কনকনে ঠান্ডায় কাঁপছে কলকাতা, বর্ষশেষে জাঁকিয়ে শীত একাধিক জেলায়
জাঁকিয়ে শীতের পরিস্থিতি রাজ্যে। তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতে। তাপমাত্রা নামতে পারে আরও। এর প্রভাবে ফের শৈত্যপ্রবাহের পরিস্থিতি হতে পারে বাংলাতেও।
25
উত্তর পশ্চিম ভারতে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরপুর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে। ফের আরও এক দফায় শৈত্যপ্রবাহ সোমবারের পর পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লিতে।
35
শৈত্যপ্রবাহের পরিস্থিতি হবে উত্তর প্রদেশ, রাজস্থান ও মধ্যপ্রদেশে। এর প্রভাবে পূর্ব ভারতের রাজ্যগুলি তে বর্ষশেষে আরও একদফায় কনকনে ঠান্ডার আমেজ ফিরতে পারে।দক্ষিণ ভারতের পূবালী হাওয়ার প্রভাব থাকবে। বর্ষশেষে তামিলনাডুতে বৃষ্টির সম্ভাবনা।
45
আন্দামান ও নিকোবর বৃষ্টি হতে পারে। পাশাপাশি, দক্ষিণ-পূর্ব আরব সাগর মলদ্বীপ সংলগ্ন এলাকায় নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। তার জেরে আন্দামান ও নিকোবরে বৃষ্টি হতে পারে ।
55
হাওয়া অফিসের খবর অনুযায়ী,কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ বেশ কিছু জেলায়। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। নুন্যতম তাপমাত্রা ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১১.৭ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৯ শতাংশ এবং ন্যুনতম ৪২ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos