ঘন্টাখানেকের মধ্যেই শুরু হতে পারে প্রবল ঝড়-বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। আগামী কয়েক ঘন্টার মধ্যে প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে পূর্বাভাসে জানাচ্ছে আলিপুর  আবহাওয়া দফতর। বুধবার, শহর কলকাতার আকাশ রাতের দিকেও  মেঘলা থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪০ শতাংশ। 

Ritam Talukder | Published : Mar 4, 2020 12:40 PM IST / Updated: Mar 04 2020, 06:16 PM IST

112
ঘন্টাখানেকের মধ্যেই শুরু হতে পারে প্রবল ঝড়-বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর
আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। আগামী কয়েক ঘন্টার মধ্যে প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে পূর্বাভাসে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।
212
আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বীরভূম, মুর্শিদাবাদ এবং মালদহে ঝড়-বৃষ্টির বড়সড় প্রভাব পড়বে । তবে কলকাতা এবং তার সংলগ্ন এলাকাগুলিতে বৃষ্টি হতে পারে বলে মনে করা হচ্ছে।
312
রাজ্যজুড়ে বৃষ্টির পরিমাণ বাড়বে বৃহস্পতিবার। আজ ও কাল বিক্ষিপ্তভাবে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গে। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।
412
বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে আগামী রবিবার পর্যন্ত। বৃহস্পতিবার বাড়বে বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় ক্রমশ অস্বস্তি বাড়বে দিনের বেলায়।
512
অপরদিকে গতকাল, মঙ্গলবার দুপুরের পর থেকেই কলকাতা সহ একাধিক জেলায় নামে মুষলধারার বৃষ্টি নামে । ঝড়ের দাপটে নিক্কো পার্কের কাছে রাস্তার উপর উপড়ে পড়ে গাছ।
612
উত্তরবঙ্গের দার্জিলিং সহ পাঁচ জেলায় বৃষ্টি চলবে। আগামী কয়েকদিন রাতের তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। তবে দিনের তাপমাত্রা আগামী দুই তিন দিনে প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে।
712
আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া ও বঙ্গোপসাগর থেকে পূবালীর গরম হাওয়ার সংঘাতে বৃষ্টি হবে রাজ্যজুড়ে। কলকাতায় আকাশ মেঘলাই থাকবে।
812
আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা প্রায় সব জেলাতে। ওড়িশাতেও দমকা হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷
912
বৃহস্পতিবার ও শুক্রবারে ভারী বৃষ্টি ও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশে।
1012
বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে ব্যাপক বৃষ্টি তুষারপাত হবে জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডে।
1112
আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম।
1212
বুধবার থেকে শুক্রবার পর্যন্ত মাঝারি বৃষ্টির পূর্বাভাস ওড়িশা, পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, ঝাড়খন্ড, ছত্রিশগড়, মধ্যপ্রদেশ ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos