পশ্চিমী ঝঞ্ঝায় আটকে উত্তুরে হাওয়া, রবিবারের পর ফের নামবে পারদ, হতে পারে বৃষ্টিও


শুক্রবার পারদ সামান্য চড়লেও ভোরের ঠান্ডা হাওয়ার রেশ শহর-শহরতলিতে । রাজ্যে থেকে এখনই বিদায় নিচ্ছে না শীত।  রবিবারের পর ফের নামবে পারদ। আগামী সোমবার থেকে বুধবার জমিয়ে শীতের আরও একটি স্পেল। সপ্তাহান্তে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা তৈরি হবে সিকিম ও দার্জিলিঙে। 

Asianet News Bangla | Published : Feb 5, 2021 2:35 AM IST

15
পশ্চিমী ঝঞ্ঝায়  আটকে উত্তুরে হাওয়া,  রবিবারের পর ফের নামবে পারদ, হতে পারে বৃষ্টিও
শুক্রবার পারদ সামান্য চড়লেও ভোরের ঠান্ডা হাওয়ার রেশ শহর-শহরতলিতে । রাজ্যে থেকে এখনই বিদায় নিচ্ছে না শীত। শেষবেলায় শীতের জমিয়ে ব্যাটিং। রাত ও দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকায় জাঁকিয়ে শীতের পরিস্থিতি রাজ্যে।
25
রাজ্য়ে জমিয়ে শীতের পরিস্থিতি। আগামী কয়েকদিন শীত থাকবে রাজ্যজুড়ে। রবিবারের পর ফের নামবে পারদ। আগামী সোমবার থেকে বুধবার জমিয়ে শীতের আরও একটি স্পেল।কলকাতায় পরিষ্কার আকাশ।
35
পশ্চিমী ঝঞ্ঝায় কিছুটা আটকে উত্তুরে হাওয়া। উত্তর-পশ্চিম ভারতের তুষারপাতের সম্ভাবনা। তুষারপাতের শীতল হাওয়া এসে শীতের স্পেল দেবে বাংলায়। তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত নিচে নেমে যাবে।
45
সপ্তাহান্তে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা তৈরি হবে সিকিম ও দার্জিলিঙে। রাজ্যে বৃষ্টির সম্ভাবনা সামান্য হলেও সপ্তাহান্তে হতে পারে। রবি-সোমবার নাগাদ আরও একদফা নামবে পারদ।
55
আবহাওয়া দফতররে খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রী সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৭ শতাংশ। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রী সেলসিয়ার্স।
Share this Photo Gallery
click me!
Recommended Photos