৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, বজ্রবিদ্যুৎ সহ ঝেপে বৃষ্টি এই ৬ জেলায়

তেজালো গরমের মাঝেই ঝড়-বৃ্ষ্টির পূর্বাভাস রাজ্যে। আলিপুর আবহাওয়া সূত্রে খবর, বজ্রবিদ্যুৎ সহ ঝাপিয়ে বৃষ্টি হবে এখুনি। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। মূলত গত দুই -তিনদিন সন্ধ্যের পর হাওয়া চলাচল করলেও সকাল পেরোতেই রোদের তেজ ঠিকরে বেরোচ্ছে।   কালবৈশাখীর আশায় দিন গুণছে বঙ্গবাসী। উত্তরবঙ্গে কমবেশি বৃষ্টি নামলেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গ ছিটে ফোটাও পায়নি। পাখা চললেও মোটেই স্বস্তি নেই। তাই স্বাভাবিকভাবেই ঝড়-বৃষ্টি হলে পারদটা একটু হলেও নামবে বলে আশা কলকাতাবাসীর। 

Web Desk - ANB | Published : Apr 10, 2022 9:24 AM IST / Updated: Apr 10 2022, 03:06 PM IST

110
৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, বজ্রবিদ্যুৎ সহ ঝেপে বৃষ্টি এই ৬ জেলায়

আলিপুর আবহাওয়া সূত্রে খবর, বজ্রবিদ্যুৎ সহ ঝাপিয়ে বৃষ্টি হবে এখুনি। দুপুর ১টা ১৫ থেকে ১-২ ঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গের কোচবিহার এবং আলিপুরজেলায়।

210

 
হাওয়া অফিস জানিয়েছে,  দার্জিলিং, কালিম্পং, জলপাইগুলিতে আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্য়ে ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝড়ো হাওয়া বইবে। 

 

 

310

আবহাওয়া সূত্রে খবর, বজ্রবিদ্যুৎ সহ ঝাপিয়ে বৃষ্টি হবে উত্তরবঙ্গের আরও তিন জেলাতেও। হাওয়া অফিস জানিয়েছে,  দার্জিলিং, কালিম্পং, জলপাইগুলিতে আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্য়ে বজ্রবিদ্যুৎ সহ ঝাপিয়ে বৃষ্টি হবে।

410

তবে শুধু উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুলি, কোচবিহার এবং আলিপুরজেলাগুলিতেই নয় ঝড়বৃষ্টি হবে এবার উত্তর দিনাজপুরেও। 

510

আলিপুর আবহাওয়া সূত্রে খবর, বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে   উত্তর দিনাজপুরেও এবং সেই সঙ্গে এখানেও ১ টা ৫ মিনিট থেকে ২ থেকে ৩ ঘন্টার মধ্য়ে   বইবে। 

610

মূলত গত দুই -তিনদিন সন্ধ্যের পর হাওয়া চলাচল করলেও সকাল পেরোতেই রোদের তেজ ঠিকরে বেরোচ্ছে। ছাতা ছাড়া বাইরে বেরোনোই চাপের হয়ে দাড়িয়েছে। এদিকে গত কয়েকদিন ধরেই কালবৈশাখীর আশায় দিন গুণছে কলকাতাবাসী।

710

হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা দিয়েছে। যা ফলে   সপ্তাহের মাঝামাঝি বিস্তীর্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

810

হাওয়া অফিস সূত্রে খবর,  সব রাজ্যে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে । তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা নেই আগামী কয়েকদিন। তবে বৃষ্টি হলে বদলাতে পারে গুমোট পরিস্থিতি।  

910

এদিকে হাওয়া অফিস আগেই জানিয়েছে, শুধুমাত্র পশ্চিমের চার জেলা পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গাম এবং পশ্চিম মেদিনীপুরে তাপু প্রবাহের সর্তকতা। তাপমাত্রা পৌঁছাবে চল্লিশের ঘরে।

1010

তবে চুটিয়ে ছুটির দিনে  বৃষ্টি উপভোগ করতে পারবে বঙ্গবাসী। তবে কালবৈশাখী আদৌ সম্ভবনা আছে কিনা এবিষয়ে কিছু পরিষ্কার করে বলেনি হাওয়া অফিস। তাই এদিনের ক্ষণিকের ঝড়-বৃষ্টিতেই খুশি হতে পারে সবাই।

Share this Photo Gallery
click me!
Recommended Photos