New Year Home Decoration: নতুন বছরে মেকওভার করুন বাড়ির, ঘর সাজাতে অবশ্যই কিনবেন এই ১০টি জিনিস

জমিয়ে চলছে প্রস্তুতি। নতুন বছরে ঘর সাজাতে (Home Decoration) ব্যস্ত অনেকেই। বাড়িতে নববর্ষের আমেজ আনতে বেলুন, লাইট কেনা হয়ে গিয়েছে। কীভাবে সাজাবেন তাও প্ল্যান (Plan) হয়ে গিয়েছে। আবার এবছর সেই দিন, বাড়িতে কজন বন্ধু (Friends) আসবে, তাই প্রস্তুতি এবারে অন্য বছরের তুলনায় বেশি। নতুন নতুন কী করবেন তাই ভেবে চলেছেন। আজ রইল টিপস (Tips)। বাড়ি সাজাতে অবশ্যই এই কয়টি জিনিস কিনবেন। নববর্ষের পার্টির আমেজ আনতে হোক কিংবা বাড়িতে উৎসবের ফ্লেভার আনতে এই কয়টি জিনিস মাস্ট। জেনে নিন কী কী করবেন।    

Sayanita Chakraborty | Published : Dec 29, 2021 3:37 PM IST / Updated: Dec 31 2021, 01:01 PM IST

110
New Year Home Decoration: নতুন বছরে মেকওভার করুন বাড়ির, ঘর সাজাতে অবশ্যই কিনবেন এই ১০টি জিনিস

সবার আগে কিনে ফেলুন একটা চিয়ার্স ব্যানার (Cheers Banner) । বসার ঘরের যে দেওয়ালে সকলের নজর পড়ে সেখানে এটা লাগিয়ে ফেলুন। বিভিন্ন মাপের চিয়ার্স ব্যানার পাওয়া যায়। আপনার ঘরের মাপ বুঝে একটা কিনে ফেলুন। ঘরে যদি কোনও সাদা দেওয়াল থাকে, সেখানে লাগাতে পারেন। এটা মূলত সোনালী রঙের হয়, তাই সাদার ওপর সোনালী রং সকলের নজড় কাড়বে।   

210

অবশ্যই বানাতে হবে সেলফি জোন। সেলফি (Selfie) ছাড়া যে কোনও উৎসব অসম্পূর্ণ। বাড়ির কোনও একটা বিশেষ জায়গা ডেকরেশন করুন। বেলুন, রং-বেরঙের রিবন দিয়ে সাজান। এই জায়গায় দাঁড়িয়েই তুলুন বছরের প্রথম দিনের সেরা সেলফি। আর তা চট করে আপলোড করে ফেলুন। উপভোগ করুন দিনটা।  

310

ঘর সাজাতে লাইট মাস্ট। বিভিন্ন রঙের লাইট (Lights) দিনে সাজান। ঘরে কোনও গাছ থাকলে তার ওপর লাইট দিতে পারেন। অথবা বারান্দা সাজান লাইট দিয়ে। এর সঙ্গে ঘরের জানলায় রং বে রঙের লাইট দিতে ভুলবেন না যেন।

410

বাড়িতে যদি বন্ধুরা আসার প্ল্যান হয়ে থাকে, তাহলে লাগিয়ে ফেলুন ফটো ফ্রেম (Photo Frame)। পার্টি হলে ছবি উঠবেন। তাই ফটো ফ্রেম কিনে ফেলুন। তা ঘরে সাজান। এদিন যাবতীয় ফোটো উঠুন এই ফ্রেমের মধ্যে। ফ্রেমের ওপর ২০২২ লেখা থাকতে তো কথাই নেই। 

510

ঘর সাজাতে অবশ্যই দরকার মোমবাতি। বিভিন্ন ডিজাইনে মোমবাতি (Candles) পাওয়া যায়। এগুলো দিয়ে সাজিয়ে ফেলুন বাড়ি। মোমবাতির আলোয় ঘরের মেকওভার করুন।

610

ঘর সাজাতে কিনুন সুন্দর সুন্দর ডিজাইনের পিলো (Pillow)। যেখানে পার্টি করবেন বলে ঠিক করেছেন, সেই স্থানে রাখুন এগুলো। এগুলো দেখতে খুবই আকর্ষণীয় হয়। ফলে, সহজে আপনার ঘরের মেকওভার হবে। 

710

পার্টি হোক কিংবা ফেস্টিব মুড আনতে বেলুন (Balloon) মাস্ট। এবার কিনে ফেলুন ২০২২ বেলুন। এটা লাগিয়ে দিন ঘরের একটি বিশেষ দেওয়ালে, যে দেওয়াল সকলের নজড়ে পড়বে। এই বেলুনও বিভিন্ন মাপের হয়। ফলে ঘরের জন্য উপযুক্ত মাপের কিনে ফেলুন। এর সঙ্গে কিনুন রং-বেরঙের এমনি কয়টি বেলুন।  

810

ঘর সাজাতে অবশ্যই দরকার ডিসকো বল। ডিসকো বল (Disco Ball) ছাড়া পার্টি অসম্পূর্ণ। আর নতুন বছরে গৃহসজ্জায় এই বল অন্য মাত্রা যোগ করবে। পছন্দ সই একটা চট করে কিনে ফেলুন। 

910

২০২২ লেখা একটা হেড ব্যান্ড (Head Bands) কিনুন। এগুলো পরে সেলফি তুলুন বন্ধুদের সঙ্গে। আর তা শেয়ার করুন সোশ্যাল মিডিয়ায়। দেখবেন, সকলের প্রশংসা পাবেন। ২০২২ লেখা হেড ব্যান্ড বা হেয়ার ব্যান্ডগুলো দেখতে বেশ আকর্ষণীয় হয়। আর হাউজ পার্টির জন্য এগুলো মাস্ট। 

1010

ব্ল টুথ স্পিকার ছাড়া, পার্টি অসম্পূর্ণ। তাই দেরি না করে চট করে কিনে ফেলুন কালারফুল একটা স্পিকার (Speakers)। এটা থাক পার্টির জায়গায়। একদিকে ঘর সজ্জাও হবে, অন্য দিকে গান শুনতে কাজেও লাগবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos