করোনা আবহে সুরক্ষিত ভাবে পালন করুন বন্ধুত্ব দিবস, জেনে নিন উপায়গুলি

কোভিড -১৯  এর কারণে কেবল আত্মীয় নয় দূরত্ব তৈরি হয়েছে বন্ধুদের মধ্যেও। লকডাউন শুরুর পর থেকেই করোনাভাইরাস সংক্রমণের বিষয়ে সচেতনতা বৃদ্ধির পরে, সামাজিক জমায়েতে এড়িয়ে চলেছেন সকলেই। বন্ধুদের সঙ্গে পার্টি, গসিপ করা সব বন্ধ হয়ে গিয়েছে। এখন বিশ্বজুড়ে ভিডিও কনফারেন্সিংয়ের মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়েছে জনজীবন। পাশাপাশি করোনার আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এই রকম পরিস্থিতিতে লোকেরা তাদের প্রিয়জনকে আগের মতো সময় দিতে পারছেন না। তবে এমন পরিস্থিতিতে বন্ধুদের সঙ্গে কি ভাবে কাটাবেন বিশেষ সময়, জেনে নিন।

deblina dey | Published : Jul 30, 2020 10:35 AM IST / Updated: Jul 30 2020, 04:08 PM IST

18
করোনা আবহে সুরক্ষিত ভাবে পালন করুন বন্ধুত্ব দিবস, জেনে নিন উপায়গুলি

বিশেষজ্ঞদের মতে, আমাদের করোনার সঙ্গে আরও বেশ কয়েকদিন থাকতে হবে। এমন পরিস্থিতিতে, ফোন কল, মেসেজিং, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং ভিডিও কনফারেন্সিং বন্ধুদের সঙ্গে যোগাযোগে থাকার সঠিক উপায়।

28

এই মুহুর্তে, সামাজিক দূরত্ব অনুসরণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর ফলে কেবল আপনিই নয় আপনার বন্ধুরাও নিরাপদে থাকবেন।

38

এই ভাইরাস মানুষের মনে খুব ভয়ের সঞ্চার করেছে। এমন পরিস্থিতিতে সবাইকে বন্ধুত্বের আগে নিজের এবং তার পরিবারের সুরক্ষাকে অগ্রাধিকার দেওয়া উচিত।

48

করোনাকে এড়ানোর জন্য প্রদত্ত গাইডলাইনগুলি অনুসরণ করে বন্ধুদের সঙ্গে দেখা করুন। তবে আক্রান্তের ঝুঁকি এড়াতে এই দিনটিকে সোশ্যাল মিডিয়ায় মাধ্যমেই উদযাপন করার চেষ্টা করুন।

58

যদি বন্ধুদের সঙ্গে সাক্ষাত করেন, তবে সামাজিক দূরত্ব বজায় রাখুন, ঘন ঘন হাত স্যানিটাইজ করুন এবং অবশ্যই মাস্ক ব্যবহার করুন।

68

আপনি যদি এমন জায়গায় যান যেখানে করোনো ভাইরাসের আক্রান্তের সংখ্যা আরও বেশি,  তবে সেখানে যাওয়া এড়িয়ে যান।

78

বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখতে, ফোন কল করুন এবং তাদের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবর রাখুন। বন্ধুকেও সুস্থ থাকতে কোভিড১৯ সম্পর্কে সঠিক তথ্য জানান।

88

সোশ্যাল মিডিয়া গ্রুপগুলিতে আপনার বন্ধুদের যুক্ত করুন। তাদের কষ্ট এবং মানসিক চাপের কারণ জানার চেষ্টা করুন এবং যদি সম্ভব হয় তবে একসঙ্গে সমাধান করুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos