কম খরচায় ঘর সাজান, ব্যবহার করুন এই ইন্ডোর প্লান্টগুলি

সবুজ রং চোখের পক্ষে খুব ভালো। দামী সামগ্রী দিয়ে ঘর না সাজিয়ে, ঘরের কোনায় সাজিয়ে রাখুন কয়েকটি   ইন্ডোর প্লান্ট। নিজেই বুঝতে পারবেন কতটা ঘরের শোভা বেড়ে যায়। তাছাড় গবেষকদের মতে, ঘরের মধ্যে গাছ থাকলে তা মানসিক চাপ কমাতে সাহায্য করে। তাই ঘরের পরিবেশ ও মন দুই ভাল রাখতে কম খরচে সাজিয়ে ফেলুন ঘর। 

deblina dey | Published : Oct 30, 2019 10:06 AM IST

16
কম খরচায় ঘর সাজান, ব্যবহার করুন এই ইন্ডোর প্লান্টগুলি
বাজারে বেশিরভাগ ইন্ডোর প্লান্টের দাম খুব বেশি। তাই পকেটের কথা ভেবে কম দামের অথচ সুন্দর গাছ দিয়ে সাজিয়ে ফেলুন ঘর। শুধু প্রতিদিন কিছু সময় দিয়ে পরিষ্কার করলেই গাছগুলি সুন্দর রাখা যায়।
26
অ্যালোভেরা গাছ- অ্যালোভেরায় রয়েছে প্রচুর গুণ। যে কোনও ধরণের ত্বকের জন্য খুবই উপকারী এই গাছ। খুব কম দামেই নার্সারি থেকে এই গাছের চাড়া পেয়ে যাবেন। এই গাছ ঘরে অক্সিজেনের মাত্রাও বাড়িয়ে দেয়।
36
মানি প্ল্যান্ট- এই গাছ অতি পরিচিত। আনেকেই ঘর সাজাতে এই গাছ ব্যবহার করে থাকেন। বসার ঘরে বা ডেস্কে এই গাছ ছোট করে রাখতে পারলে ঘরের শোভা বাড়িয়ে তোলে।
46
রবার গাছ- অন্যান্য ইন্ডোর প্লান্টগুলির তুলনায় এই গাছ আকারে একটু বড় হয়। তাই গাছ ডাইনিং বা ড্রইং রুমের একটি কোনার রাখলে দেখতে খুব সুন্দর লাগে। এই সমস্ত গাছের যত্ন নেওয়াও খুব সহজ।
56
এরিকা পাম- এই গাছ প্রচুর পরিমানে অক্সিজেন সরবরাহ করে। এই গাছের দামও খুব কম। এই গাছের পাতা দেখতে একদম সুপুরি গাছের মত। এই গাছের যত্ন করাও খুব সহজ।
66
মাদার ইন ল টাঙ- বর্তমানে ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য অনেকেই এই গাছ ব্যবহার করে। এই গাছটির নাম খুব মজাদার। লম্বা লম্বা পাতার এই গাছ ঘরের কোনও সরু জায়গাতে রাখলেই ঘরের শোভা বৃদ্ধি করে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos