সঠিক মনের মানুষ বাছার সেরা ১০টি উপায়, এক নজরে দেখে নিন বিশেষজ্ঞদের টিপস

জীবনসঙ্গী- একটি গুরুত্বপূর্ণ বিষয়। বর্তমানের এই ব্যস্ত সময়ে তা যেমন জরুরি। আগেকার দিনে যখন এত ব্যস্ততা ছিল না তখনই সঠিক জীবনসঙ্গীর প্রয়োজন ছিল খুবই বেশি। কারণ জীবনসঙ্গী বদলে দিতে পারে আপনার জীবন। সঠিক জবীনসঙ্গী নির্বাচন করে একদিকে আপনি যেমন উন্নতির শিখরে পৌঁছে যেতে পারেন। তেমনি জীবনে যদি ভুল সঙ্গী নির্বাচন করেন তাহলে তা আপনার অজান্তেই বিপদ ডেকে আনতে পারে।  কিন্তু প্রশ্ন হল কী করে একজন মানুষ সঠিক জীবনসঙ্গী নির্বাচন করবেন? আপনার সেই মুশকিল আসান করতে এবার বিশেষজ্ঞরা একগুচ্ছ টিপস নিয়ে হাজির হয়েছেন। 
 

Saborni Mitra | Published : Mar 28, 2022 5:53 PM IST

110
সঠিক মনের মানুষ বাছার সেরা ১০টি উপায়, এক নজরে দেখে নিন বিশেষজ্ঞদের টিপস


 জীবন হল বহতা নদীর মত। তাই বিশেষজ্ঞদের কথায় সঠিক জীবনসঙ্গী থাকলে আপনার জীবনের গতিপথ থাকবে সহজ আর স্বাভাবিক। কিন্তু ভুল জীবনসঙ্গী নির্বাচন প্রতিটি পদেই আপনাকে ধাক্কা দেবে। 
 

210


জীবনসঙ্গীকে প্রথমেই হতে হবে প্রকৃত বন্ধু। যার কাছে আপনি আপনার অতীত আর বর্তমানের সবকথা খুলে বলতে পারবেন। যার কাছ থেকে আপনি মানসিক সমর্থন পাবেন। আপনার চাহিদাগুলিকে নিয়ে সঠিকভাবে বুঝতে পারবে। 

310


আমরা অনেকসময়ই জীবনে ভালো থাকার জন্য নিজেরদের মূল চাহিদাগুলি উপেক্ষা করি। আমরা সর্বদাই বেশি নজর দিই ঝাঁ চলচকে বিষয়গুলির ওপর। কিন্তু গুরুত্ব দিই না একাকীত্বকে। 

410


আমরা জীবনে কী চাই তা অনেক সময় আমরা নিজেরাই বুঝতে পারি না। কারণ অনেক সময়ই আমরা মনের কথা না শুনে মস্তিষ্কের কথা বেশি শুনি। কিন্তু এর ফল অনেক সময়ই হতে পারে মারাত্মক। 

510


আমরা এমন মানুষের দিকে আকৃষ্ট হই যার দিকে অনেকের নজর রয়েছে। কিন্তু সেই মানুষটির ব্যক্তিত্ব আমার ব্যক্তিত্বের সঙ্গে কতটা মেলে বা মনের কতটা মিল রয়েছে তার দিকে তেমন গুরুত্ব দিই না। তার জন্য আমাদের মাঝে মাঝেই সমস্যায় পড়তে হয়। 
 

610


জীবনসঙ্গী বাছাইয়ের জন্য সবার আগে সেই মানুষটির ব্যক্তিত্বের ওপর জোর দেওয়া জরুরি। কারণ তাঁর সঙ্গে আপনার ব্যক্তিত্ব কতটা মেলে বা কী কী পরিবর্তন রয়েছে তা জেনে নিতে হবে। তারপরই আপনি সঠিক জীবনসঙ্গী নির্বাচন করতে পারবেন। 

710


দুটি মানুষের যদি সবক্ষেত্রেই মিল থাকে তাহলেই যে তারা বাস্তব জীবনে সুখী হয় - এমনটা কিন্তু নয়। অনেক ক্ষেত্রে দুটি বিপরীত মেরুর মানুষই একসঙ্গে থাকলে সুখী হতে পারে। তার জন্য আপনার আর আপনার জীবনসঙ্গী দুজনেরই পারস্পরিক বোঝাপড়ার প্রয়োজন রয়েছে। 
 

810


আপনার চারপাশে অনেক মানুষ রয়েছে। কিন্তু এমন মানুষকে বেছে নিন যিনি আপনার জন্য ভালো। যিনি আপনার প্রতি সহানুভূতিশীল। 
 

910


কোনও ব্যক্তিকে জীবনসঙ্গী হিসেবে নির্বাচনের আগে তার সঙ্গে বেশি সময় কাটানোর প্রয়োজন রয়েছে। প্রয়োজন রয়েছে কথা বলার। কথার মাধ্যমে একটি মানুষের ব্যক্তিত্ব বা মনের গভীরে আপনি প্রবেশ করতে পারেন। 

1010


আপনি কোনও মানুষকে জীবনসঙ্গী হিসেবে নির্বাচনের জন্য অবশ্যই তার সম্পর্কে খোঁজ খবর নিন। কারণ আরও অনেকে তাঁকে কী ভাবে দেখছে সেটা জানাও খুব জরুরি। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos