কাউন্টডাউন শুরু পুজোর, লাস্ট মিনিটে ওজন কমাতে চান, আজ থেকে মেনে চলুন ঘরোয়া ট্রিকস

কাউন্টডাউন শুরু হয়ে গেছে দুর্গাপুজোর। যদিও করোনা আবহে পুজোর রং ফিকে হলেও জোরকদমে চলছে শপিং, ডায়েটিং, শরীরচর্চা। হাতে আর সময় নেই। লাস্ট মিনিটে কীভাবে দেহের বাড়তি ওজন ঝরিয়ে স্লিম অ্যান্ড ট্রিম হয়ে উঠবেন তার হদিশ চলছে ইন্টারনেটে। তবে প্রতিদিন নিয়ম করে হাঁটতে পারলেই শরীর যেমন ভালো থাকবে সেই সঙ্গে ওজনও কমবে। লাস্ট মিনিটে  শরীরের বাড়তি মেদ ঝরিয়ে ছিপছিপে চেহারা পেতে মেনে চলুন এই সহজ ট্রিকস।

Riya Das | Published : Sep 30, 2021 9:14 AM IST

18
কাউন্টডাউন শুরু পুজোর, লাস্ট মিনিটে ওজন কমাতে চান, আজ থেকে মেনে চলুন ঘরোয়া ট্রিকস


যারা জিমে যেতে পারেন না বা  হেভি ওয়ার্কআউট (Exercise) যাদের পক্ষে করা সম্ভব নয়, ওজন কমানোর জন্য জোর পায়ে হাঁটা তাদের জন্য অত্যন্ত উপকারী।

28

পুজোর সামনে হাতে আর একদম সময় নেই। এই শেষ মুহূর্তে  এক্সারসাইজও কোনও কাজে আসবে না। তার হাঁটা ছাড়া আর কোনও উপায় নেই। সারা শরীরের ব্যায়াম হয় এই হাঁটায়। 
 

38


তবে হাঁটলেই হল না, হাঁটার কিছু নিয়মকানুন রয়েছে। নতুন সমীক্ষায় দেখা গেছে,  খাওয়ার পরে হাঁটলে অনেক বেশি উপকার পাওয়া যায়। 
 

48

অনেকের মনেই প্রশ্ন , তবে দিনের যে কোনও সময়ই কি হাঁটা যায়? কোন সময়ে হাঁটলে সবচেয়ে বেশি উপকার পাওয়া যায়? দিনে ঠিক কতক্ষণ হাঁটা শরীরের জন্য উপকারী।
 

58


 হাঁটা শরীরের জন্য এতটাই উপকারী যে দিনের যে কোনও সময়ই হাঁটা শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য ভাল। যারা বিশেষ করে ওজন কমাতে চাইছেন, তারা খাওয়ার পরে হাঁটতে পারেন।

68

ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্যও খাওয়ার পরে হাঁটা স্বাস্থ্যের জন্য  ভালো। প্রতিদিন খাওয়ার পরে নিয়ম করে ১০ মিনিট হাঁটলে ডায়াবিটিস রোগীদের রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণে থাকবে। 
 

78

দিনের যে কোনও সময় টানা ৩০ মিনিট হাঁটার থেকে খাওয়ার পরে ১০ মিনিট হাঁটা শরীরের জন্য অনেক বেশি উপকারী ।সমীক্ষা বলছে, সপ্তাহে ১৫০ মিনিট হাঁটলে তা স্বাস্থ্যের পক্ষে উপকারী।

88

হাঁটার সময় শরীরে হার্টরেট বেড়ে যায় এবং মাসল শরীরে জমে থাকা কার্বোহাইড্রেট বা সুগার থেকে এনার্জি সংগ্রহ করে। প্রতিদিন খাওয়া-দাওয়ার পর হাঁটলে অতিরিক্ত কার্বস শরীরে ফ্যাটের আকার নিতে পারে না।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos