আগামী দু সপ্তাহ মেনে চলুন এই ১০টি টিপস, পুজোয় ত্বক দেখাবে উজ্জ্বল, বজায় থাকবে সৌন্দর্য

সৌন্দর্যের প্রসঙ্গ উঠলে সকলে চান ক্রটিহীন ত্বক। দাগ, ডার্ক সার্কেল, ব্রণ, কালো প্যাচ এমনকী রুক্ষ্ম ত্বকের মতো সমস্যায় নাজেহাল অনেকে। সকলেই চান ত্বক দেখাক উজ্জ্বল ও দাগহীন। কিন্তু, এমন উজ্জ্বল ত্বক পাওয়া চারটি খানি কথা নয়। এর জন্য চলে জোড় কসরত। এদিকে পুজো আসতে আর মাত্রা ২ সপ্তাহ বাকি। এই সময় সকলেই নিজের বিশেষ যত্ন নিতে ব্যস্ত। কেউ মেনে চলছেন ঘরোয়া টোটকা। কেউ ব্যবহার করছেন বাজার চলতি প্রোডাক্ট তো কেউ নিয়মিত ফেসিয়াল করাচ্ছেন। তবে, এবার রপ্ত করুন এই ১০টি অভ্যেস। আগামী দু সপ্তাহ মেনে চলুন এই ১০টি টিপস, পুজো ত্বক দেখাবে উজ্জ্বল, বজায় থাকবে ত্বকের সৌন্দর্য। জেনে নিন কী কী। 

Sayanita Chakraborty | Published : Sep 12, 2022 11:58 AM IST

110
আগামী দু সপ্তাহ মেনে চলুন এই ১০টি টিপস, পুজোয় ত্বক দেখাবে উজ্জ্বল, বজায় থাকবে সৌন্দর্য

সানস্ক্রিন ব্যবহার করুন নিয়ম করে। বাড়ি থেকে বের হওয়ার ২০ মিনিট আগে সানস্ক্রিন লাগান। তারপর হালকা পাফ করে নিন। এতে ত্বকে ট্যান পড়বে না। ট্যান পড়লে পুরো মুখ কালো হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই টিপস। পুজোর আগেই বাড়ি থেকে বের হওয়ার আগে অবশ্যই সানস্ক্রিন লাগান। 

210

ভিটামিন সি ত্বক উজ্জ্বল রাখার সেরা উপাদান। এর গুণে ত্বকে বলিরেখাও আসেন না। ত্বকে যত্নে যারা ঘরোয়া টোটকা মেনে চলেন তারা ব্যবহার করুন ভিটামিন সি। পাতিলেবুরতে আছে ভিটামিন সি। পাতিলেবু দিয়ে একাধিক প্যাক তৈরি করা যায়। প্রয়োজন বুঝে একটি ব্যবহার করে ফেলুন। মেনে চলুন এই বিশেষ টিপস। 

310

শরীর ডাইড্রেট রাখুন সব সময়। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল খান। পর্যাপ্ত পরিমাণ জল খেলে শরীর থাকবে হাইড্রেটেড। এতে ত্বক ও চুল ভালো থাকবে। জলের অভাব ঘটলে ত্বকে শুষ্ক ভাব দেখা যায়। এতে মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ নিয়ম। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল খান।

410

বলিরেখা থেকে মুক্তি পেতে আর ত্বক উজ্জ্বল দেখাতে চাইলে ব্যবহার করকে পারেন  অ্যান্টি অজিং ক্রিম, সেরাম। বাজারে একাধিক কোম্পানির প্রডোক্ট পাওয়া যায়। ত্বকের উপযুক্ত একটি কিনে নিন। এতে বলিরেখা থেকে মিলবে মুক্তি তেমনই ত্বক হবে উজ্জ্বল। এই বিশেষ উপায় ত্বকের যত্ন নিন। যাবতীয় সমস্যা দূর হবে। 

510

সকল বিউটি মেকআপ কিট পরিষ্কার করুন। আগামী ২ সপ্তাহ এটি অভ্যেসে পরিণত করুন। রোজ মেকাআপের ব্রাশ, স্পঞ্জের মতো জিনিস পরিষ্কার করুন। একই কিট রোজ ব্যবহারে এতে মেকআপ থেকে যায়। যা মুখে লাগালে ব্রণ বের হতে পারে। তেমনই যে কোনও সংক্রমণ দেখা দিতেই পারে। তাই মেনে চলুন এই বিশেষ টিপস। সকল বিউটি মেকআপ কিট পরিষ্কার রাখুন। 

610

সবজি খান রোজ। ক্যালসিয়াম, প্রোটিন, ভিটামিনে পরিপূর্ণ সবজি খান নিয়ম করে। রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খান। এতে শরীর থাকবে সুস্থ। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে সঙ্গে ত্বকে পুষ্টির জোগান ঘটবে। ত্বক হবে উজ্জ্বল। মুক্তি পাবেন ত্বকের সংক্রমণ থেকে। তাই খাদ্যতালিকায় আনুন বিশেষ বদল।   

710

ফেস মাস্ক ব্যবহার করুন নিয়ম করে। বাজার চলতি কোনও ফেস মাস্ক কিনতে পারেন। কিংবা ঘরে বানাতে পারেন বিশেষ কোনও প্যাক। এতে মিলবে উপকার। তাই দেরি নান করে নিয়মিত প্রোডাক্ট ব্যবহার শুরু করুন। এতে ত্বক হবে উজ্জ্বল। দূর হবে ত্বকের যাবতীয় দাগ। তেমনই যে কোনও সংক্রমণ থাকলে মিলবে মুক্তি।     

810

সঠিক পণ্য ব্যবহার করুন। পুজোর সময় ত্বক উজ্জ্বল দেখাতে সঠিক পণ্য ব্যবহার করা প্রয়োজন। বাজার চলতি বিভিন্ন কোম্পানির জিনিস থাকে। কিন্তু, আপনার ত্বকের জন্য উপযুক্ত পণ্য বেছে নিন। তাহলে আর কোনও রকম সমস্যা দেখা দেবে না। মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে ত্বকের যাবতীয় সমস্যা থেকে মিলবে মুক্তি।  

910

রোজ ৮ ঘন্টা ঘুমান। নানা কারণে অধিকাংশই প্রয়োজনের থেকে অনেকটা কম সময় ঘুমান। রোজ পর্যাপ্ত ঘুম না হলে ডার্ক সার্কেল দূর হবে। তেমনই ত্বকের ওপর খারাপ প্রভাব পড়ে। ঘুম সঠিক হলে আমাদের মাসেল রিল্যাক্স করে এতে ত্বকও দেখায় উজ্জ্বল। সঠিক লাইল স্টাইল মেনে চললে বজায় থাকবে আপনার সৌন্দর্য। 

1010

এক্সারসাইজ করুন নিয়ম করে। সারাদিন যতটা পারবেন অ্যাকটিভ থাকুন। দিনে ৩০ মিনিট এক্সারসাইজ করুন। অন্তত ৩০ মিনিট হাঁটুন। তেমনই ত্বক উজ্জ্বল করার ও বলিরেখা দূর করার একাধিক এক্সারসাইজ আছে। যা নিয়ম করে করলে মিলবে উপকার। ত্বক হবে উজ্জ্বল সঙ্গে দূর হবে বলিরেখার সমস্যা। আগামী দু সপ্তাহ মেনে চলুন এই ১০টি টিপস, পুজো ত্বক দেখাবে উজ্জ্বল, বজায় থাকবে ত্বকের সৌন্দর্য। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos