শুরু হচ্ছে বিয়ের মাস, কনের সাজপোশাক থেকে মেকআপ পারফেক্ট করতে মেনে চলুন ১০ টোটকা

আর দিন পরই শুরু হচ্ছে বৈশাখ মাস। বৈশাখ পড়া মানে একের পর এক বিয়ের অনুষ্ঠান। দীর্ঘদিনের প্রতিক্ষার অবসান ঘটিয়ে সাত পাকে বাঁধা পড়ার পালা। বিয়ে নিয়ে প্রতিটি মেয়ের নানা রকম স্বপ্ন থাকে। জীবনে এই একটা দিন নিয়ে হাজারটা পরিকল্পনা করে থাকেন অনেকে। তবে, বিয়ের সকল পরিকল্পনা বাস্তবায়িত করার আগে মেনে চলুন কয়টি জিনিস। বিয়ের প্রস্তুতির সময় মেনে চলুন এই ১০টি জিনিস। 

Sayanita Chakraborty | Published : Apr 11, 2022 9:47 AM IST

110
শুরু হচ্ছে বিয়ের মাস, কনের সাজপোশাক থেকে মেকআপ পারফেক্ট করতে মেনে চলুন ১০ টোটকা

বিয়ের দিন সকলেই মেকআপ আর্টিস্টের কাছে সেজে থাকেন। এই দিন সুন্দর দেখাতে মোটা অঙ্কের গ্যাঁটের কড়ি খরচ করেন অনেকে। তবে, সেদিন সুন্দর দেখাতে চাইলে একদিনের সাজে হবে না। বিয়ের আগে থেকে ফেসিয়াল ও ত্বক চর্চা করুন। তবেই, বিয়ের দিনের মেকআপ ভালো করে ফুটে উঠবে। বিয়ের সাজ সুন্দর করতে সঠিক পরিচর্চার প্রয়োজন। 

210

বিয়ের সময় ত্বক নিয়ে এক্সপেরিমেন্ট না। হয়তো কেউ আপনাকে কোনও প্রোডাক্টের হদিশ দিয়েছে, যা মাখতে ত্বক হয়ে উঠবে চকচকে। এই কথা শুনে বিয়ের আগের দিন মেখে বসেন সে প্রোডাক্ট এমন করা উচিত নয়। নতুন কোনও প্রোডাক্ট ব্যবহার করতে চাইলে অন্তত ৬ মাস আগে থেকে করুন। তা না হলে প্রতিক্রিয়া হতে পারে। 

310

ওয়্যাক্স নিয়ে বিয়ের সময় এক্সপেরিমেন্ট করবেন না ভুলেও। বিয়ের সময় অনেকে প্রথমবার ওয়্যাক্সিং করিয়ে থাকে। এমন করা উচিত নয়। যদি আপনার ত্বকে তা না মানানসই হয়, তা হলে তার থেকে অন্যরকম প্রতিক্রিয়া হতে পারে। তাই আগে থেকে সতর্ক হন। বিয়ের আগে অন্তত দুটো ওয়্যাক্সিং করবেন।   

410

আপনার জন্য সেরা লুক নির্বাচন করা খুব প্রয়োজন। বিয়ের দিন চুলের স্টাইল নিয়ে নানা রকম সমস্যা হয়। সকলকে সব স্টাইল মানায় না। আর চুলের সাজ ঠিক না হলে পুরো সাজটাই মাটি। সে কারণে আগে থেকে মেকআপ আর্টিস্টের সঙ্গে কথা বলুন। তার সঙ্গে দেখা করে জেনে নিন আপনার জন্য কোন সাজটা উপযুক্ত। 

510

বিয়ের দিনের বেনারসি মানে তা লাল হবে এমন নয়। আজকাল গোলাপী বেনারসীও অনেকে পড়ছেন। আবার লাল রঙে রয়েছে তারতম্য। তাই কোন লাল রঙ আপনার গায়ের রঙের সঙ্গে মানায় তা জেনে নিয়ে সেই রঙের শাড়ি কিনুন। রিসেপশনির পোশাক নির্বাচনের সময়ও এই একই কথা মনে রাখবেন। 

610

আজকাল প্রায় সকলেই ডিজাইনার ব্লাউজ পরে থাকেন। তবে, এমন ব্লাউজ বেছে নিন, যা আপনি ক্যারি করতে পারবেন। এই সকল ব্লাউজে নানা রকম ডিজাইন থাকে, আপনি নিজের জন্য উপযুক্ত ব্লাউজ বেছে নিন। আর কীভাবে শাড়ি পরবেন তাও আগে থেকে ঠিক করে নিন। অনেকে শাড়ির সঙ্গে বেল্ট পরেন, তা পরতে চাইলে আগে থেকে বিস্তারিত জেনে নিন। 

710

সকালের সাজ হালকা করুন, এ কথা মনে রাখবেন। আইবুরো ভাতের দিন থেকে রিসেপশন- কোন দিন কখন কেমন সাজবেন, তা আগে থেকে ভেবে নিন। সঠিক প্ল্যানিং করে নিন। কোন শাড়ির সঙ্গে কোন ব্লাউজ পরবেন, কী গয়না পরবেন আগে থেকে ঠিক করে রাখুন। তা না হলে পরে সমস্যায় পড়তে পারেন। 

810

স্বাস্থ্যকর খাবার খান বিয়ের বেশ কিছুদিন আগে থেকে। এই সময় অনেকেই আইবুরো ভাত খেতে আত্মীয়ের বাড়িতে যান। তবে, এই সময় যতটা পারবেন স্বাস্থ্যকর খাবার খাবেন। একদিকে গরম অন্য দিকে বিয়ের ধকল। সে কারণে এই সময় শরীর খারাপ হওয়ার সম্ভাবনা থেকে যায়। সে কারণে খাদ্যতালিকায় বিশেষ নজর দিন। 

910

বিয়ের আগে নানা রকম চিন্তা আসেই। কিন্তু, দুশ্চিন্তা করবেন না। এতে মানসিক চাপ বাড়বে। এর থেকে দেখা দিতে পারে শারীরিক জটিলতা। সঙ্গে বাড়তে পারে জটিলতা। এর প্রভাব পড়বে ত্বকেও। তাই বিয়ের আগে অকারণ দুশ্চিন্তা করবেন না। এতে আপনারই বিপদ বাড়বে। 

1010

বিয়ের আগে বন্ধুদের সঙ্গে ব্যাচেলার্স পার্টি মাস্ট। তবে, ব্যাচেলার্স পার্টির আনন্দ করতে গিয়ে মদ্যপান করে অসুস্থ হয়ে পড়বেন না যেন। বিয়ের আগে সকলেই মজা করতে চায়। তবে, সে আনন্দ যেন কোনও ক্ষতির কারণ না হয় সেদিকে খেয়াল রাখুন। তাই থেকে সতর্ক থাকুন। বন্ধুদের সঙ্গে অবশ্যই পার্টি প্ল্যান করুন, কিন্তু মদ্যপান করবেন না।    
 
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos