ঠোঁটে-গালে-কপালে সারা শরীরে চুমু, কিস ডে-তে জেনে নিন চুম্বনের আসল অর্থ

বাঙালির ভ্যালেন্টাইন শুরু হয় সরস্বতী পুজো দিয়ে আর শেষ হয় ভ্যালেন্টাইন ডে দিয়ে। সরস্বতী পুজোর দিন থেকেই শুরু হয়ে যায় ভ্যালেন্টাইন -এর আমেজ। ভ্যালেন্টাইন্স উইকের সবচেয়ে রোম্যান্টিক দিন কিস ডে। পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে আকাশে, বাতাসে , চারিদিকে শুধু প্রেম প্রেম রব। রোজ ডে, প্রপোজ ডে , চকোলেট ডে, টেডি ডে, প্রমিস ডে, হাগ ডে-র পর আজ হল কিস ডে । প্রতি বছর ভ্যালেন্টাইন্স দিবসের আগের দিন অর্থাৎ ১৩ ফেব্রুয়ারি কিস ডে পালন করা হয়। ভালবাসার সেরা অভিব্যক্তি হল চুমু। এই বিশেষ দিনে কাপলরা একে অপরকে চুম্বন করে মনের কথা প্রকাশ করে। যে চুমু ভালবাসা, স্নেহ, মমতা, ও উষ্ণতার চিহ্ন। কিন্তু আজকের দিনে শুধু চুমু খেলেই হল না। চুমুর আলাদা নাম, ভাষা, তার ব্যবহার রয়েছে ভিন্ন ভিন্ন। যা জেনে নেওয়া সবার আগে জরুরি। আর এই চুমুর ভাষা যখন বদলে যায় তার প্রকাশের ধরণেও রদবদল ঘটে। চুমুর ভিন্ন ভাষা জেনে নিয়ে সঙ্গীকে উষ্ণ চুম্বনে ভরিয়ে দিন কিস ডে (Kiss Day 2022) -তে।

Riya Das | Published : Feb 13, 2022 7:11 AM IST

112
ঠোঁটে-গালে-কপালে সারা শরীরে চুমু, কিস ডে-তে জেনে নিন চুম্বনের আসল অর্থ


কপালে চুম্বন :  ফোরহেড কিসকেই বলা হয় কপালে চুম্বন। যে কোনও কাউকেই অনায়াসে করা যেতে পারে। নিজেদের ভালবাসার বন্ধনকে আরও সুদৃঢ় করতে এই কিস খুব ভাল অপশন। বিশেষ করে আবেগের মুহূর্কে এটি করে থাকেন কাপলরা একে অপরের পাশে আছেন এটা বোঝাতেও এই চুম্বন করে থাকেন কাপলরা (Kiss Day 2022) ।

212

এসকিমো চুম্বন : চুমু খাওয়ার সময় যদি একে অপরের সঙ্গে নাক ঘষাঘষি করেন তাকেই বলা হয় এসকিমো কিস। এই ধরনের কিস খুবই স্নেহের নয়। শুধু ভালবাসার মানুষই নয়, যে কোনও পছন্দের মানুষের সঙ্গেই এই কিস করতে পারেন (Kiss Day 2022) ।
 

312

গালে চুম্বন: স্নেহ প্রকাশ করতেই গালে চুম্বন করা হয়।   এই কিসটাও খুবই সাধারণ। একে অপরের গালে চুম্বন করাকেও বলা হয় চিক কিস। এটা খুবই ফ্রেন্ডলি একটা কিস। যার দ্বারা আপনার পজিটিভ দিকটিও প্রকাশ পাবে। এছাড়া আকর্ষণের প্রতীক হিসেবেও বর্ণনা করা হয়। ভালবাসা ও প্রেম প্রকাশের জন্য অনেকেই সঙ্গীর গালে চুম্বন করতে পছন্দ করেন (Kiss Day 2022)।

 

412


হাতে চুম্বন: কিসের যত ধরণ রয়েছে তার মধ্যে এটি ভীষণভাবে জনপ্রিয়। একজন অপরজনের প্রতি শ্রদ্ধা দেখাতে অনেকেই এই কিসটা করে থাকে। এছাড়াও  কারোর প্রতি আপনার পছন্দ প্রকাশ করতেও আপনি হাতে চুম্বন করতে পারেন। হাতের তালুর উপর এই চুমুর বিশেষ ব্যবহারও রয়েছে। নিজের প্রেমিকাকে প্রপোজ করার ক্ষেত্রে এর চেয়ে আর ভাল অপশন আর কী-ই বা হতে পারে (Kiss Day 2022) ।
 

512

এঞ্জেল  চুম্বন : নামের সঙ্গে এই কিসেরও একটি গভীর সম্পর্ক রয়েছে। এক্ষেত্রেও তাই। এই চুমুর অভিব্যক্তিতে গভীর ভালবাসা ও স্নেহ জড়িয়ে রয়েছে। চোখের পাতায় আলতো চুমুকেই বলা হয় এঞ্জেল কিস (Kiss Day 2022)।

612

ইয়ারলোব চুম্বন: এই কিসটি ভীষণ সেনসিটিভ। রোম্যান্টিক এবং অন্তরঙ্গতা বোঝানোর ক্ষেত্রে এই কিস ভীষণ গুরুত্বপূর্ণ। মিলনের প্রথম ধাপে এই কিস অনেকেই করে থাকেন। যৌন আগ্রহ প্রকাশের প্রতীক হিসেবেও ইয়ার লোব চুম্বন করে থাকেন দম্পতিরা (Kiss Day 2022) ।

712


লিজার্ড  চুম্বন : কিসের মধ্যে সবচাইতে হট হল এই লিজার্ড কিস। এককথায় হট কিসও বলা যেতে পারে। একে অপরের জিভের স্ট্রোকে এই কিস করা  হয়। দুজনের জিভ দিয়ে ক্রমশ একে অপরকে চুম্বন করাকেই লিজার্ড কিস বলা হয় (Kiss Day 2022)।

812

ভ্যাম্পায়ার  চুম্বন : নামটা শুনে ভ্যাম্পায়ারের মুখ ভেসে উঠলেও আসলে তা নয়। কিন্তু ভ্যাম্পায়ারের সঙ্গে এর বেশ মিল রয়েছে। গলায় বা ঘাড়ে গভীর চুমুকেই বলা হয় ভ্যাম্পায়ার কিস। অত্যন্ত ঘনিষ্ঠ অবস্থায় এই কিসে মত্ত থাকে বেশিরভাগ যুগলরা।  চুমুর ভাষা যখন বদলে যায় তার প্রকাশের ধরণেও রদবদল ঘটে  (Kiss Day 2022) ।

912

সিঙ্গল লিপ চুম্বন : এটা খুবই নর্মাল একটি কিস। এই কিস করার সময় একটা ঠোঁটের উপর আরেকটা ঠোঁট রেখে আলতো করে প্রেস করা হয়।  অনেক কাপলরাই এই সিঙ্গল লিপ চুম্বন করতে পছন্দ করেন। চুম্বনের মধ্যে এটি খুবই জনপ্রিয় একটি চুম্বন(Kiss Day 2022) ।

1012

স্পাইডারম্যান চুম্বন : অনেকেই হয়তো ভাবতে এ আবার কেমন কিস। স্পাইডারম্যান সকলেই দেখেছেন। আর এই কিসটাও ঠিক সেরকমই। দুজনের মধ্যে একজন আপসাইড ডাউন থাকলেই তাকে বলা হয় স্পাইডারম্যান কিস (Kiss Day 2022)।

1112

ফ্রেঞ্চ চুম্বন : কিসের মধ্যে সবচাইতে রোমান্টিক এই ফ্রেঞ্চ কিস। নিজের প্যাশন ও রোম্যান্স বোঝানোর জন্য এই কিস একদম পারফেক্ট। এই ফ্রেঞ্চ কিস করার সময় জিভের ভূমিকা সবচাইতে বেশি থাকে (Kiss Day 2022) । যৌনমিলনের সময়ে  এই চুম্বনে লিপ্ত হন দম্পতিরা।

1212

সিডাক্টিভ  চুম্বন :  এই কিস করেই একে অপরকে সিডিউস করা হয়। শরীরের বিভিন্ন অংশে কিংবা মুখের যে কোন জায়গায় এই কিস করা হয় হয়। তবে এই কিস করার সময় জিভের কোনও ব্যবহার হয় না (Kiss Day 2022)।

Share this Photo Gallery
click me!
Recommended Photos