সর্বনাশ, দেশের ১৮ টি রাজ্যে হানা করোনার 'ডবল মিউট্যান্ট' প্রজাতির, ভেস্তে যেতে পারে দোল উৎসব

ফের করোনা আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। ইতিমধ্যেই করোনা আতঙ্কে জেরবার বিশ্ববাসী । মানুষের সংস্পর্শেই সংক্রমিত হচ্ছে এই করোনা ভাইরাস । হঠাৎ করেই বাড়তে শুরু করেছে করোনার সংক্রমন। ভারতের ১৮ টি রাজ্যে মিলল করোনা ভাইরাসের ডবল মিউট্যান্ট প্রজাতির। সংক্রমণ বৃদ্ধির পিছনে এই নয়া ভ্যারিয়েন্টকেই দায়ী করছেন বিশেষজ্ঞরা। সামনেই দোল-হোলি-ইদ উৎসব। কিন্তু করোনার প্রকোপে ভেস্তে যেতে পারে উৎসব।

Riya Das | Published : Mar 25, 2021 6:30 AM IST

19
সর্বনাশ, দেশের ১৮ টি  রাজ্যে হানা করোনার 'ডবল মিউট্যান্ট' প্রজাতির, ভেস্তে যেতে পারে দোল উৎসব

করোনা ভাইরাস নিয়ে ফের নয়া উদ্বেগ শুরু হয়েছে সাধারণ মানুষের মধ্যে। হঠাৎ করেই বাড়তে শুরু করেছে করোনার সংক্রমন। 

29


ভারতের ১৮ টি রাজ্যে মিলল করোনা ভাইরাসের ডবল মিউট্যান্ট প্রজাতির। সংক্রমণ বৃদ্ধির পিছনে এই নয়া ভ্যারিয়েন্টকেই দায়ী করছেন বিশেষজ্ঞরা। 

39


গত বুধবার ২৪ ঘন্টায় ৫৩,৪১০ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত বছর অক্টোবরের পর থেকে একদিনে এত বেশি সংক্রমণের ঘটনা ঘটেনি। নয়া ভ্যারিয়েন্টের জন্যই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ।

49

নয়া প্রজাতির 'E484Q' এবং 'L452R'-র প্রভাবেই নাকি নতুন করে বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ। অনেক বেশি সংক্রামক এই ভ্যারিয়েন্ট। যার ফলেই ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে দেশের এতগুলি রাজ্যে।

59


এমনকী ভ্যকসিন গ্রহণ করা ব্যক্তির রোগ প্রতিরোধের ক্ষমতাও ভাঙতে সক্ষম এই নয়া ভ্যারিয়েন্ট। আগে করোনা হয়েছে এমন ব্যক্তির আবারও আক্রান্ত হতে পারেন ভাইরাসের ডবল মিউটেশানে।
 

69


ইতিমধ্যেই মহারাষ্ট্রে সবচেয়ে বেশি এই নয়া প্রজাতির নমুনা মিলেছে।  কয়েক সপ্তাহ জুড়ে করোনার হটস্পটে পরিণত হয়েছে মহারাষ্ট্র।

79

বিদেশ ফেরতদের হাত ধরেই করোনার নয়া ভ্যারিয়েন্ট প্রবেশ করেছে দেশে। তবে অযথা আতঙ্কিত না হয়ে যাতে সংক্রমণ বন্ধ করা যায়, সেটাই করা উচিত বলে জানিয়েছেন নীতি আয়োগের স্বাস্থ্য সদস্য ভি কে পল।

89

 সামনেই দোল-হোলি-ইদ উৎসব। কিন্তু করোনার প্রকোপে ভেস্তে যেতে পারে উৎসব। সামাজিক দূরত্ব থেকে নিষেধাজ্ঞা জারি হয়েছে হরিয়ানায়।

99


অন্যদিকে বয়স্ক, কোমর্বিডিটি যুক্তদের হোলিতে সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দিয়েছেন উত্তরপ্রদেশের যোগী সরকার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos