স্কিন ট্যাগের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা, জেনে নিন কী করবেন

ত্বক নিয়ে হাজারটা সমস্যা লেগেই থাকে। ব্রণ, বলিরেখা, তেল তেলে ভাব কারওবা রুক্ষ্ম ত্বক। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। বাজারে নতুন কোনও প্রোডাক্ট আসলেই হল। চটজলদি তা কিনে চলে ব্যবহার। তেমনই আবার বাজার চলতি নানা রকম প্যাক ও মাস্ক তো আছেই। এই সবের সঙ্গে পার্লার ট্রিটমেন্ট তো আছেই। এত কিছু করেও যে সব সময় সমস্যা থেকে মুক্তি মেলে এমন নয়। এই সবের পরেও নানা রকম সমস্যা থেকে যায়। এমনই একটি সমস্যা হল স্কিন ট্যাগ। এই স্কিন ট্যাগ দূর করা চারটি খানি কথা নয়। নানারকম প্রোডাক্ট ব্যবহার করেও এর থেকে মুক্তি মেলে না। এবার সমস্যা দূর করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। 

Sayanita Chakraborty | Published : May 20, 2022 9:47 AM IST

110
স্কিন ট্যাগের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা, জেনে নিন কী করবেন

স্কিন ট্যাগ দেখতে অনেকটা আঁচিলের মতো। তবে, তা আঁচিল নয়। এটা এক ধরনের ত্বকের সমস্যা। এক্ষেত্রে ত্বকের রঙের কিছু টিস্যু ত্বকের বাইরে বেরিয়ে আসে। ঝুলতে দেখা যায়। ত্বকের ওপর এমন টিস্যুর সব সময় সৌন্দর্যের পথে বাঁধা হয়ে দাঁড়ায়। নানা কারণে এমন রোগ দেখা দিতে পারে। মূলত ঘাড়, বগল, চোখের পাতা ও কুঁচকিতে এমন স্কিন ট্যাগ দেখা যায়। 

210

মূলত ডায়াবেটিস ও ইনসুলিন রেজিস্ট্যান্স রোগীদের ত্বকে এমন জিনিস বেশি দেখা যায়। নানা কারণ হতে পারে এই সমস্যা। ত্বক ভাঁজ হয়ে গেলে একে অপরের সঙ্গ ঘষাঘষিতে এমন স্কিন ট্যাগ হতে পারে। তেমনই জেনেটিক কারণে হতে পারে স্কিন ট্যাগ। অনেকের তো ওজন বৃদ্ধির কারণে হয় স্কিন ট্যাগ। এছাড়া বার্ধক্যজনিত সমস্যা তো আছেই। 

310

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নানা রকম পরিবর্তন দেখা যায় ত্বকে। এর জন্য হতে পারে স্কিন ট্যাগ। তাই এই সমস্যা দেখা দিলে পেলে রাখবেন না। ডাক্তারি পরামর্শ নিন। অথবা ঘরোয়া টোটকা মেনে সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আর রইল কয়টি ঘরোয়া টোটকার হদিশ। জেনে নিন কীভাবে দূর করবেন স্কিন ট্যাগের সমস্যা।   

410

স্কিন ট্যাগ দূর করলে লাগাতে পারেন আদা। আদা থেঁতো করে নিন। তা তুলোয় করে স্কিন ট্যাগের ওপর লাগান। অথবা আদা খোসা ছাড়িয়ে কেটে নিন। তা স্কিন ট্যাগের ওপর রাখুন। কিছুক্ষণ পর তা তুলে নিন। রোজ দিয়ে পারেন আদার রস। এই রসে থাকে একাধিক উপাদান। যা ত্বকের এই সমস্যা সহজে দূর করবে। 

510

রোজ রাতে মেথি জলে ভিজিয়ে রাখুন। এক কাপ জলে ১ চা চামচ মেথি সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে খানি পেটে এই জল খান। আর মেথি দানা চিবিয়ে থান। মেথিতে থাকে একাধিক উপকারী উপাদান। এতে দূর হবে স্কিন ট্যাগের সমস্যা। তেমনই এই পানীয় রোজ খেতে দূর হবে পিসিডিও-র সমস্যা। 

610

ক্যাস্টর অয়েলের গুণে দূর হবে স্কিন ট্যাগের সমস্যা। ত্বকের সমস্যা দূর করতে হাতিয়ার করুন ক্যাস্টর অয়েল। রোজ তুলোয় করে ক্যাস্টর অয়েল নিন। তা স্কিন ট্যাগের ওপর লাগান। এতে দূর হবে স্কিন ট্যাগের সমস্যা। তা না হলে বেকিং সোডার সঙ্গে মেশান ক্যাস্টর অয়েল। এই মিশ্রণ স্কিন ট্যাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে উপকার পাবেন।  

710

পাতিলেবুর রস দূর করতে পারে এই সমস্যা। একটি পাত্রে পাতিলেবুর রস নিন। তা তুলোয় করে স্কিন ট্যাগের ওপর লাগান। এতে থাকে সাইট্রিক অ্যাসিড। যা এই কোষগুলোকে নষ্ট করে দেয়। প্রতিদিন লাগাতে পারেন পাতিলেবুর রস। এতে দূর হবে এই জটিল সমস্যা। এছাড়াও, ত্বক উজ্জ্বল করতে, ব্রণ দূর করে ব্যবহার করতে পারেন পাতিলেবুর রস। 

810

টি ট্রি অয়েল স্কিন ট্যাগ দূর করতে বেশ উপকারী। একটি পাত্রে টি ট্রি অয়েল নিন। তা তুলোয় করে স্কিন ট্যাগের ওপর লাগান। দিনে ২ থেকে ৩ বার করে টানা ১০ দিন ব্যবহার করুন। উপকার পাবেন। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। এবার ব্যবহার করুন ঘরোয়া টোটকা। উপকার পাবেন।  

910

স্কিন ট্যাগ দূর করতে ব্যবহার করতে পারেন অ্যাপেল সিডার ভিনিগান। একটি পাত্রে অ্যাপেল সিডার ভিনিগার নিয়ে তা তুলোয় করে স্কিন ট্যাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দিনে ২ বার করে ব্যবহার করুন। এতে দূর হবে ত্বকের সমস্যা। এই ঘরোয়া টোটকা মেনে উপকার পাবেন। 

1010

ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। এবার ব্যবহার করুন ঘরোয়া টোটকা। স্কিন ট্যাগ সহজে দূর হয় না। নানারকম প্রোডাক্ট ব্যবহার করেও এর থেকে মুক্তি মেলে না। তাই এই টোটকা রোজ মেনে চললে উপকার পাবেন। নিয়মিত লাগান এই সকল ঘরোয়া উপকরণ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos