এই কারণেই কি বাড়ছে অকাল মৃত্যুর ঝুঁকি, সুস্থ থাকতে নিয়মিত যা করবেন

করোনা নামটার সঙ্গে ই যেন ওতপ্রোতভাবে মৃত্যু জড়িয়ে রয়েছে। মারণ ভাইরাসের আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। যত দিন যাচ্ছে ততই যেন রোগের আকার পরিবর্তন হচ্ছে।  মুহূর্তের মধ্যে একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। এই রোগের থেকে বাঁচার একটাই উপায় হল সচেতনতা। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা ঠিক থাকলেই এই মারণ রোগের মোকাবিলা করতে পারবেন নিমেষে। যত দিন যাচ্ছে অকাল মৃত্যুর ঝুঁকি যেন ক্রমশ বাড়ছে। যদি এর পিছনে রয়েছে বেশ কিছু রোগ। যার কারণে হু হু করে সংখ্যাটা বাড়ছে। অকাল মৃত্যু এড়িয়ে কীভাবে সুস্থ থাকবেন। জানুন বিশদে।
 

Riya Das | Published : Sep 12, 2020 11:20 AM IST

111
এই কারণেই কি বাড়ছে অকাল মৃত্যুর ঝুঁকি, সুস্থ থাকতে নিয়মিত যা করবেন

যত দিন যাচ্ছে অকাল মৃত্যুর ঝুঁকি যেন ক্রমশ বাড়ছে। যদি এর পিছনে রয়েছে বেশ কিছু রোগ। যার কারণে হু হু করে সংখ্যাটা বাড়ছে।

211


শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা ঠিক থাকলেই এই মারণ রোগের মোকাবিলা করতে পারবেন নিমেষে। 
 

311


 যে সমস্ত মানুষের আগে থেকেই ডায়াবিটিসের মতো কঠিন রোগে আক্রান্ত তাদের খুব সহজেই  কাবু করতে পারে করোনা ভাইরাস। যার ফলে মৃত্যু ঘটছে।

411


শরীরে পুষ্টি, রোগ প্রতিরোধ ক্ষমতা যাদের কম তাদের সমস্যাও আরও অনেক বেশি। ডায়াবিটিসের রোগীদের ঝুঁকিও সেক্ষেত্রে অনেক গুন বেশি। 
 

511


যারা দীর্ঘদিন ধরে ক্যান্সার আক্রান্ত হয়েছেন, সেইসমস্ত  রোগীদের অকাল মৃত্যুর ঝুঁকি বেশি থাকে। কারণ, ক্যান্সার রোগীদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা অত্যন্ত কম থাকে। শরীর  দুর্বল থাকার কারণেই যে কোনও রোগই কাবু করতে পারে ক্যান্সারে আক্রান্ত রোগীকে। 

611


হাইপারটেনশনের রোগীদের করোনা আক্রান্ত হলে জীবনের ঝুঁকি খুবই বেশি থাকে।  যারা হাইপারটেনশনে ভুগছেন তাদের অকাল মৃত্যুর ঝুঁকি অনেকগুন বেশি থাকে। 

711

দীর্ঘদিন ধরে যারা কিডনির সমস্যায় ভোগেন তাদেরও প্রাণের ঝুঁকি রয়েছে। 

811

এই ধরনের রোগগুলি থেকেই অকাল মৃত্যুর ঝুঁকি ক্রমশ বাড়ছে। সুতরাং এর থেকে মুক্তি পেতে নিয়মিত হাঁটতে বলছেন চিকিৎসকরা। কারণ নিয়মিত হাঁটলে শরীরের প্রতিটি কোষে অক্সিজেন পৌঁছয়। 

911

বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনাও অনেকগুন কমে যায়। এবং শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও অনেকগুন বেড়ে যায়। 

1011

সকালে-বিকালে নিয়ম করে হাঁটা শরীরের জন্যও ভীষণ উপকারি।

1111

যত বেশি হাঁটবেন ততই আপনার স্টেপ কাউন্ট বাড়বে আর ততটাই কমবে অকাল মৃত্যুর ঝুঁকি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos