মৃত্যুর পরের এক ঘন্টায় দেহের সাথে কী কী হয়, না শুনলে বিশ্বাস করবেন না

মরণ রে, তুঁহু মম শ্যাম সমান। হয়ত তেমনই অনুভূতি হয়। কিন্তু চলে যাওয়া কি এতটাই সহজ, নিজের প্রিয়জনেদের ছেড়ে, নিজের জীবন ছেড়ে চলে যাওয়ার যন্ত্রণা অনেকেই অনুভব করেছেন। তাঁদের সেই মৃত্যু থেকে বেঁচে ফেরার কাহিনী শুনে গা শিউরে ওঠে। সত্যিই কী এই ঘটনাগুলি ঘটে, এই প্রশ্ন সবার মনে। মৃত্যুর পরের জীবন নিয়ে আমাদের কৌতুহল প্রবল। 

Parna Sengupta | Published : Sep 7, 2021 12:05 PM IST

19
মৃত্যুর পরের এক ঘন্টায় দেহের সাথে কী কী হয়, না শুনলে বিশ্বাস করবেন না

আজও কিছু ঘটনার ব্যাখ্যা মেলেনি। তবে মৃত্যুর পরের এক ঘন্টায় দেহের সঙ্গে বেশ কিছু ঘটনা ঘটে, যার বর্ণনা অনেকেই দিয়েছেন, যাঁরা মৃত্যুকে দেখেও জীবনে ফিরতে পেরেছেন। 

29

মৃত্যুর এক ঘন্টা পর্যন্ত মরদেহে বিশেষ কিছু কাজ চলে, যা কেউ বুঝতেও পারে না। বাইরে থেকে খালি চোখে তা অনুভব করা যায় না, বোঝাও যায় না। 

39

মানবজীবনের সবচেয়ে বড় সত্যি হল মৃত্যু, যা কেউ এড়িয়ে যেতে পারেন না। মৃত্যু জগতে প্রবেশ করা কারোরই হাতে নেই। যার প্রাণ আছে সেই একদিন দেহ ত্যাগ করবে।

49

বিশেষজ্ঞদের মতে, আত্মা শরীর ত্যাগ করে এবং কিছু সময়ের জন্য অজ্ঞান অবস্থায় থাকে কিন্তু কিছুক্ষণ পর আত্মা ভালোভাবে সচেতন হয়ে উঠে দাঁড়ায়।

59

দেহ থেকে আত্মা বেরিয়ে যায় তখন তার আত্মীয়দের ডাকে, কিন্তু কেউ তার কণ্ঠস্বর শুনতে পায়না। এই কঠিন সময়ে আত্মা অত্যন্ত অস্থির বোধ শুরু করে। কেউ তাঁকে দেখতে বা শুনতে কোনটাই পায়না।

69

আত্মারা পুনরায় মানুষের শরীরে প্রবেশ করার চেষ্টা করে। কিন্তু তাকে কেউ শরীরে প্রবেশ করতে দেয় না। ধীরে ধীরে আত্মা নিজের কাছে হার মেনে নেয়, সে বুঝতে পারে তার চলে যাওয়ার সময় হয়েছে।

79

কোন ব্যক্তির শরীর থেকে আত্মা আলাদা হয়ে যায় সে কিছুক্ষণের জন্য বুঝতেও পারে না যে সে দেহ থেকে আলাদা হয়ে গেছে। জীবিত অবস্থায় একজন ব্যক্তি যেভাবে আচরণ করে সেও সেভাবেই আচরণ করে। 

89

যেকোনও ব্যক্তির মৃত্যুর পর তার আত্মা একঘন্টা তার আশেপাশে থাকে। সে সবাইকেই দেখতে পায়, সবার কথা শুনতে পায়। কিন্তু সে নিজে সব পার্থিব ধরাছোঁয়ার বাইরে থাকে। 

99

মৃত্যুর পর সমস্ত শক্তি শরীর থেকে বেরিয়ে যায় তখন এটি কুয়াশার মতো হয়। মৃত্যুর পর কিছু সময়ের জন্য আত্মাকে এক অদ্ভুত খারাপ অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়। এটি আত্মার জন্য অত্যন্ত বেদনাদায়ক।

Share this Photo Gallery
click me!
Recommended Photos