জলে মেশান এই উপাদান, ম্যাজিকের মত কমতে শুরু করবে ওজন


শরীরে ক্লান্তি , শীঘ্রই অসুস্থ হয়ে পড়া এবং ওজন বৃদ্ধি - আজকাল এগুলি অত্যন্ত সাধারণ বিষয় হয়ে উঠছে। প্রায় বেশির ভাগ মানুষ এই তিনটির যে কোনও একটি সমস্যায় ভুগছেন। তবে এই সমস্যাগুলি উপেক্ষা করা এবং এড়িয়ে যাওয়া মারাত্মক ভুল। এগুলি অত্যন্ত সাধারণ বিষয় মনে হলেও এগুলি অত্যন্ত বিপজ্জনক হিসাবে প্রমাণিত হতে পারে।  দুর্বল অনাক্রম্যতা এবং ওজন বাড়ার কারণে বিভিন্ন রোগের বাড়তে থাকে। তাই জেনে নিন ওজন নিয়ন্ত্রণ থেকে প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির সহজ ও সরল উপায়-

deblina dey | Published : Mar 1, 2021 9:43 AM IST

18
জলে মেশান এই উপাদান, ম্যাজিকের মত কমতে শুরু করবে ওজন

প্রতিদিন সকালে খালি পেটে এই উপাদান দিয়ে হালকা গরম জল পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে। মুক্তি মিলবে নানান জটিল শারীরিক সমস্যা থেকে।

28

বাড়তি ওজন কমাতে এবং প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করে তুলতে সাহায্য করবে রান্নাঘরে থাকা সাধারণ উপাদান গোলমরিচ।

38

গরম জলে গোলমরিচ গুঁড়ো মেশানো এই জল ইমিউনিটি বুস্টার হিসাবে কাজ করে। মাত্র ৩০ দিন এই টোটকা মেনে চলতে পারলে অগণিত স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি পাবেন।

48

মাত্র ৩০ দিন নিয়মিত এই পানীয় গ্রহণের ফলে আপনার ওজন চোখে পড়ার মত কমে যাবে।

58

এই পানিয় শরীরের কোষগুলিকে পুষ্টি দেয় এবং তাদের ক্ষতি প্রতিরোধে সহায়তা করে। এগুলি ছাড়াও এটি ফ্রি-র‌্যাডিক্যালগুলির সঙ্গে লড়াই করতে সাহায্য করে। 

68

গোল মরিচ এবং গরম জলের সংমিশ্রণটি আপনার পেটের সমস্যাগুলির জন্যও উপকারী। এই পানীয় আপনার শরীর থেকে সমস্ত টক্সিন এবং ক্ষতিকারক রাসায়নিকগুলি বের করে দেয়। 

78

ওজন কমানোই নয় কোষ্ঠকাঠিন্যের মত জটিল সমস্যা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম এই পানীয়। 

88

সকাল বেলা খালি পেটে এই পানীয় আপনার কার্যক্ষমতার শক্তি প্রায় দ্বিগুণ বাড়িতে তুলতে সক্ষম। দীর্ঘস্থায়ী কোষ্ঠকাঠিন্য দূর করতে সহায়ক।

Share this Photo Gallery
click me!
Recommended Photos