রয়েছে প্রচুর শূণ্যপদ, কর্মী নিয়োগ শুরু করছে PNB, অনলাইনেও করা যাবে আবেদন

পাঞ্জাব ন্যাশলান ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (PNB), ২০২০ সালের কর্মী নিয়োগের বিশেষ বিজ্ঞপ্তি জারি করেছে। এই ব্যাঙ্কের বিভিন্ন পদে প্রায় ৫০০ বেশি কর্মী নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। মোট ৫৩৫টি শূন্যপদ রয়েছে। অনলাইনে আবেদন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। www.pnbindia.in এই ওয়েবসাইটে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। নির্দেশ অনুযায়ী  ১ জুলাই ২০২০-এর হিসেব অনুযায়ী আবেদনকরারী বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। পদ অনুসারে মাসিক বেতন ৩১ হাজার ৭০৫ টাকা থেকে শুরু হবে। জেনে নেওয়া যাক কোন কোন পদের জন্য চলছে পাঞ্জাব ন্যাশলান ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-এর কর্মী নিয়োগ পক্রিয়া।

deblina dey | Published : Sep 21, 2020 4:40 AM IST

110
রয়েছে প্রচুর শূণ্যপদ, কর্মী নিয়োগ শুরু করছে PNB, অনলাইনেও করা যাবে আবেদন

সিনিয়র ম্যানেজার (ক্রেডিট)- এই পদের জন্য ৩ বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক। সিএ বা আইসিডব্লুএ বা এমবিএ অথবা ফিনান্স স্পেশালাইজেশনে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। শূন্যপদ ৫০টি।

210

ম্যানেজার (ক্রেডিট)- কমার্শিয়াল ক্রেডিটে এক বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার মিলবে। সিএ বা আইসিডব্লুএ বা এমবিএ অথবা ফিনান্স স্পেশালাইজেশন সহ ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা থাকা বাধ্যতামূলক। শূন্যপদ ২০০টি।

310

ম্যানেজার (আর্কিটেক্ট)- রেসিডেন্সিয়াল প্রকল্পের প্ল্যানিং, ডিজাইন-শ সুপার ভাইজার হিসাবে ১ বছরের অভিজ্ঞতা বাধ্যতামূলক। কাউন্সিল অফ আর্কিটেকচারে বৈধ রেজিস্ট্রেশন থাকা বাধ্যতামূলক। অটো ক্যাডের পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে সরকারি বিধিগুলি সম্পর্কে অবগত থাকা জরুরি। শূন্যপদের সংখ্যা সাধারণদের জন্য ১টি ও ওবিসিদের জন্য ১টি।

410

ম্যানেজার (সিভিল)- ৬০ শতাংশ নম্বর নিয়ে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বি-ই বা বি-টেক ডিগ্রি থাকা বাধ্যতামূলক। সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।  শূন্যপদ ৮টি। 

510

ম্যানেজার (ল)- স্নাতকে ৬০ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক। ব্যাঙ্কের ল বিভাগে ২ বছরের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক। ৫ বছরের ইন্টিগ্রেটেড কোর্স থাকলে আবেদন করতে পারবেন। শূন্যপদ ২৫টি। 

610

ম্যানেজার (ট্রেজারি)- ফিনান্স স্পেশালাইজেশন-সহ এমবিএ বা সমতুল ডিগ্রি থাকা বাধ্যতামূলক। ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।  শূন্যপদ ৩০টি। 

710

ম্যানেজার (ইকোনমিক)- ৬০ শতাংশ নিয়ে ইকোনমিক্স এ স্নাতক ডিগ্রি থাকা বাধ্যতামূলক। সংশ্লিষ্ট ক্ষেত্রে অফিসার হিসাবে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।  শূন্যপদ ১০টি।

810

ম্যানেজার (এইচ আর)- পার্সোনেল ম্যানেজমেন্ট বা ইন্ডাস্ট্রিয়াল রিলেশন বা এইচ আর বা এইচ আর ডি বা লেবার ল বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি থাকা বাধ্যতামূলক। সংশ্লিষ্ট ক্ষেত্রে অফিসার হিসাবে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।  শূন্যপদ ১০টি।

910

ম্যানেজার (রিস্ক)- ম্যাথেমেটিক্স বা ইকোনমিক্স বা স্ট্যাটেস্টিক্স এ স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাধ্যতামূলক। রিস্ক ম্যানেজমেন্ট:এর বিশেষ শংসাপত্র থাকলে মিলবে অগ্রাধিকার। ফিনান্সে স্পেশালাইজেশন থাকলেও আবেদন করা যাবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে সমস্ত ক্ষেত্রেই। ১ বছরের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক।  শূন্যপদ ১৬০।

1010


সিনিয়র ম্যানেজার (রিস্ক)- ম্যাথেমেটিক্স বা ইকোনমিক্স বা স্ট্যাটেস্টিক্সে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাধ্যতামূলক। পার্টনার রিলেশনশিপ ম্যানেজমেন্ট বা ফিনান্সিয়াল রিস্ক ম্যানেজমেন্ট থাকলেও আবেদন করা যাবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছরের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক। শূন্যপদ ৪০টি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos